Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫, ১৬ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।
শিরোনাম

দরপতনে শেষ হলো সপ্তাহ

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : সূচকের চাঙ্গাভাব নিয়ে গতকাল বৃহস্পতিবার দিনের লেনদেন শুরু হলেও ১০ মিনিটের মধ্যে পড়তে থাকে, যা লেনদেনের শেষ পর্যন্ত ছিল। এই সপ্তাহের চার কর্মবিদসের প্রতিদিনই সূচকের পতন দেখল পুঁজিবাজার। সব মিলিয়ে গত পাঁচদিনে টানা কমে ২০০ পয়েন্ট সূচক হারিয়েছে ডিএসই।
বৃহস্পতিবারের লেনদেনে কমেছে বেশিরভাগ শেয়ারের দাম। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৯ কোটি টাকা ৬৬ লাখ টাকা, যা আগের দিনের চেয়ে ১০১ কোটি ৭৬ লাখ টাকা কম। ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৬১টির ও অপরিবর্তিত রয়েছ ৫৭টির। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স দুই পয়েন্ট কমে প্রায় পাঁচ হাজার ৯০৬ পয়েন্টে অবস্থান করছে; ডিএসইএস বা ডিএসই শরিয়াহ সূচক তিন দশমিক ৯৩ পয়েন্ট কমে প্রায় এক হাজার ৩৭৫ পয়েন্টে রয়েছে; আর ডিএস৩০ সূচক তিন দশমিক ০১ পয়েন্ট কমে প্রায় দুই হাজার ১৭০ পয়েন্টে অবস্থান করছে।
অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৭ কোটি ৪৬ লাখ টাকা কমে ২৩ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার হাতবদল হয়েছে। লেনদেনে থাকা ২১৮টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ৯৮টির ও অপরিবর্তিত রয়েছে ৩২টির দর। দিন শেষে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই প্রায় পাঁচ দশমিক ৩৮ পয়েন্ট কমে ১৮ হাজার ২৫১ পয়েন্টে অবস্থান করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দরপতন

১০ নভেম্বর, ২০১৬
২৮ জুলাই, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ