Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বিএইচবিএফসি’র মাতৃভাষা দিবস উদ্যাপন

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

“আসুন সবাই মা’র কাছে মাতৃভাষা বাংলায় চিঠি লিখি” স্লোগানকে সামনে রেখে এ বছর যথাযথ মর্যাদা ও আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ২১ ফেব্রæয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন। সদর দফতরে প্রতিষ্ঠিত নিজস্ব শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন কর্পোরেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান শেখ আমিনউদ্দিন আহমেদ ও ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী। এ সময় কর্পোরেশনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও ঢাকাস্থ জোনাল ও শাখা অফিসের ব্যবস্থাপকদের নেতৃত্বে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ সকলকে জন্মদাত্রী মা’র কাছে মাতৃভাষা বাংলায় চিঠি লেখার আহŸান জানান।
আনুষ্ঠানিকতার দ্বিতীয় পর্যায়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। ব্যবস্থাপনা পরিচালক ও পর্ষদ চেয়ারম্যান জাতীয় জীবনে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। পর্ষদ চেয়ারম্যান শেখ আমিনউদ্দিন আহমেদ ও ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী শহীদদের আত্মত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ মাতৃকার মঙ্গল ও উন্নয়নের স্বার্থে সম্মিলিতভাবে কাজ করার জন্য সকলকে আহবান জানান। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর