Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ইসলামী আন্দোলন

ইসলামী কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন বলেছেন, প্রশ্নফাঁস করে নতুন প্রজন্মকে মেধাহীন করার ভয়ঙ্কর চক্রান্ত চলছে। বর্তমান সরকারের আমলে প্রশ্নফাঁস মহামারী আকার ধারণ করেছে। বিশ্ববিদ্যালয়, মেডিকেল, পাবলিক পরীক্ষা থেকে শুরু করে প্রাথমিক সমাপনী পরীক্ষারও প্রশ্নফাঁস হচ্ছে। প্রশ্নফাঁস এখন রুটিন মাফিক বিষয় হয়ে পড়ছে। চলমান এসএসসি পরীক্ষার সাতটি বিষয়ের প্রশ্নফাঁস হয়েছে। অথচ এর সাথে জড়িতদের শাস্তির আওতায় আনা হচ্ছে না। সিন্ডিকেটের মূল হোতারা থেকে যাচ্ছে বরাবরই অন্ধকারে এবং সরকার এতে চরম ব্যর্থতার পরিচয় দিচ্ছে। এভাবে প্রশ্নফাঁস করে ভবিষ্যৎ নেতৃত্বকে মেধাহীন করে যারা দেশকে অনিশ্চিত ধ্বংসের দিকে ঠেলে দিতে চায়, তারার দেশ ও মানবতার শত্রæ। এক বিবৃতিতে নেতৃদ্বয় আরো বলেন, সোনার বাংলাদেশকে মেধাশূন্য করার গভীর ষড়যন্ত্র চলছে। শিক্ষামন্ত্রী দায়িত্ব গ্রহণের পর থেকে শিক্ষানীতি, শিক্ষা আইন করে পাঠ্যপুস্তকে ইসলাম এবং দেশের সংস্কৃতি ও সার্বভৌমত্ব বিরোধী বিষয় সংযোজনের অপচেষ্টা চালিয়ে আসছে। মানববন্ধনে তিনি প্রশ্নফাঁসের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং ব্যর্থ শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত।
সিটি নির্বাচন স্থগিত করায় নগরবাসীর ভোগান্তি : ঢাকা মহানগর উত্তর : ঢাকা উত্তর সিটি করপোরেশনে দীর্ঘদিন পর্যন্ত মেয়র পদ শূন্য থাকায় নগর ভবনসহ উত্তরের সকল কাজে স্থাবিরতা ও নাগরিক ভোগান্তি সৃষ্টি হয়েছে। ভেঙ্গে পড়েছে চেইন অব কমান্ড। সামান্য কোন কাজের জন্য দিতে হয় মোটা অংকের উৎকোচ। চলমান কাজের গতি কমে সৃষ্টি হয়েছে নাগরিক ভোগান্তি। নগর ভবনের কাজে বেড়েছে আমলাদের অবৈধ প্রভাব। এগুলোর মূল কারণ হচ্ছে সিটি করপোরেশন ভবন অভিভাবক শূন্য হওয়া। নির্বাচিত মেয়র না থাকা। উপ নির্বাচন না হওয়ায় সৃষ্ট নাগরিক এ সকল ভোগান্তির দায় সরকার কোনভাবে এড়াতে পারবে না।
আজ বিকাল ৫ টায় ঢাকা উত্তরের পল­বী থানায় বিশিষ্টজনদের নিয়ে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা উত্তরের উপনির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র আমীর পীর সাহেব চরমোনাই মনোনীত মেয়র পদপ্রার্থী ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ উপর্যুক্ত কথা বলেন। থানা সভাপতি আলহাজ্ব গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুফতী মাছউদুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী হাজী মোস্তফা কামাল, আব্দুল গনি, মাওলানা আবুল কালাম আজাদ, আরিফুল ইসলাম প্রমুখ।
ইসলামী ঐক্যজোট
ইসলামী ঐক্যজোটের সিনিয়র যুগ্ম মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ডাঃ মাওলানা শওকত আমীন পীর সাহেব বি,বাড়ীয়া বলেছেন, এদেশকে প্রকৃত জনকল্যাণকর রাষ্ট্রে পরিনত করতে স্বাধীন বিচার বিভাগ, সভা-সমিতি করার অধিকার, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচন প্রয়োজন। তিনি বলেন, গনতন্ত্রের স্বার্থেই বেগম খালেদা জিয়াসহ সকল রাজনীতিকদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। কমলাপুরস্থ আল্লামা মোসলেউদ্দিন (রহঃ) মিলনায়তনে ইসলামী ঐক্যজোট মহানগরের আহব্বায়ক মাওলানা ইলিয়াস আতহারীর সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক মাওলানা আনোয়ার হোসাইন আনসারীর পরিচালনায় “সঠিক নির্বাচন ও গনতন্ত্র- দেশরক্ষার মুলমন্ত্র” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলো বলেন। সভায় আরো বক্তব্য রাখেন মাওলানা মুঃ ইসমাইল বুখারী, মাওলানা নাজমুল হক, পীরজাদা সৈয়দ মো হাছ্ছান, মাওলানা এনামুল হক জেহাদী, মাওলানা আল আমীন নাছেরী, মাওলানা আব্দুল গফুর, ইসলামী ছাত্র সমাজের মহা সচিব আরিফ মাহমুদ প্রমুখ।
-প্রেস বিজ্ঞপ্তি।



 

Show all comments
  • গনতন্ত্র ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১:২৫ পিএম says : 0
    গনতন্ত্র আল্লাহু আকবার,আল্লাহু আকবার, গনতন্ত্রের নামে স্বেচ্ছাতন্ত্র, গুম-খুনে মা-বোনের বুকে হাহাকার, জনতার আদালতে হবে বিচার শুধু সময়ের ব্যপার, শুধু সময়ের ব্যপার। খেয়েছিস শেয়ারবাজার, ব্যাংন্ক করেছিস লুট-পাট শিক্ষাবিভাগও পায়নি ছাড় জনতার আদালতে হবে বিচার শুধু সময়ের ব্যপার,শুধু সময়ের ব্যপার। নিরীহ সেনাদেরকে করেছিস হত্যা ফন্দিতে গদি মজবুত করিবার জনতার আদালতে হবে বিচার শুধু সময়ের ব্যপার,শুধু সময়ের ব্যপার। পথের কাঁটা দূরি,মিথ্যাকে করে ব্যবহার দেশো মাতৃকে পাঠিয়েছো কারাগার জনতার আদালতে হবে বিচার শুধু সময়ের ব্যপার,শুধু সময়ের ব্যপার। জেগেছে জনতা দলবদ্ধ হয়েছে ওরা আবার পথ পাবেনা পালাবার, গনতন্ত্র হবে, হবে উদ্ধার জনতার আদালতে হবে বিচার শুধু সময়ের ব্যপার,শুধু সময়ের ব্যপার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্দোলন


আরও
আরও পড়ুন