Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ঠাকুরগাঁওয়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সম্মেলন

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা: সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় নীতির পরিবর্তন চাই এই সেøাগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে শহরের পাবলিক লাইব্রেরি চত্বরে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।সম্মেলনে ইশা ছাত্র আন্দোলন জেলা শাখার সভাপতি মুহাম্মাদ সারাফাত হোসেন সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমীর আল্লামা আব্দুল হক আজাদ। এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম, স্কুল বিষয়ক সম্পাদক শেখ মুহাম্মাদ আল-আমিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঠাকুরগাঁও জেলার সভাপতি আলহাজ মুহা. হোসেন আলী, ইসলামী শ্রমিক আন্দোলন জেলার সভাপতি ও  ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ঠাকুরগাঁও ১ আসনের সম্ভাব্য সংসদ সদস্যপ্রার্থী জননেতা আব্দুল জব্বার প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, স্বাধীনতার ৪৭ বছর পেড়িয়ে গেলেও কিছু দুর্নীতিবাজ নেতা ছাড়া আমারা আর কিছুই পাইনি। জনগণ আজও তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত। ক্ষমতার পরিবর্তন আর দুর্নীতিবাজ নেতার মাধ্যমে দেশের কল্যাণ হতে পারে না। তাই জনগণের মৌলিক অধিকার ফিরিয়ে দিতে প্রচলিত রাজনৈতিক ধারার পরিবর্তন করে ইসলামকে ক্ষমতায় আনতে হবে। সুশাসন ও বৈষম্যহীন উন্নয়ন নিশ্চিত করতে  ইসলামী শাসনতন্ত্রই একমাত্র ভরসা। আর এর জন্য প্রয়োজন আদর্শ ও দক্ষ একঝাঁক কর্মীবাহিনী। এই কর্মী বাহিনী তৈরির কাজ করে যাচ্ছে ই.শা ছাত্র আন্দোলন।
সম্মেলন শেষে প্রধান অতিথি ২০১৭ সালের কমিটি বিলুপ্তি করে ২০১৮ সালের নতুন কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটির সভাপতি হিসেবে মুহাম্মাদ সারাফাত হোসেন, সহ-সভাপতি মুহাম্মাদ হারুন অর রশিদ এবং সাধারণ সম্পাদক মুহাম্মাদ শাহেদুল ইসলাম এর নাম ঘোষণা করে  শপথবাক্য পাঠ করান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ