Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভূমিহীন মুক্তিযোদ্ধাদের জন্য আবাসিক কমপ্লেক্স নির্মাণ হচ্ছে -বগুড়ায় এলজিইডির প্রধান প্রকৌশলী

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মহসিন রাজু, বগুড়া ব্যুরো : স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি)’র প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ বলেছেন, সারা দেশের উন্নয়নের পাশাপাশি ভূমিহীন মুক্তিযোদ্ধাদের আবাসিক কমপ্লেক্্র নির্মাণ করা হচ্ছে। দেশে ৩শ’ ৬৮টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্্র নির্মাণ করছে এলজিইডি। এরই ধারাবাহিকতায় বগুড়াতেও ১২টি কমপ্লেক্্র নির্মাণ করা হচ্ছে। এব্যাপারে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি নির্দেশনা রয়েছে। আমরা শুধু নির্দেশ মেনে কাজগুলো বাস্তবায়ন করছি। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের মুখে হাসি ফোটাতে নিরলসভাবে কাজ করেছে। মুক্তিযোদ্ধারা এদেশের সূর্য সন্তান। তাদের কারণেই আজ বাংলাদেশের মানুষ উন্নত রাষ্ট্র পেয়েছে।
প্রকৌশলী আবুল কালাম আজাদ গতকাল শুক্রবার বগুড়ার শেরপুর উপজেলায় পল্লী উন্নয়ন একাডেমী মিলনায়তনে এলজিইডি রাজশাহী বিভাগের সকল উন্নয়ন কর্মকান্ডের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো  বলেন। তিনি আরো বলেন, দেশে সড়ক নেটওয়ার্ক প্রসার ঘটাতে গ্রামীণ সড়কগুলোর আরো উন্নয়ন করা হচ্ছে এবং আগামীদিনে আরো করা হবে। এতে গ্রামের মানুষ আরো বেশী উপকৃত হবে। তিনি বলেন, বছরে ১২ হাজার কোটি টাকার কাজ বাস্তবায়ন করে এলজিইডি। সভায় বক্তব্য রাখেন এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী (রক্ষনাবেক্ষণ) নূর মোহাম্মাদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (নগর ব্যবস্থাপনা) আব্দুল মালেক সরকার, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (রাজশাহী বিভাগ) একে আজাদ, তত্বাবধায়ক প্রকৌশলী (পিইডিপি-৩) আশরাফুল ইসলাম, তত্বাধায়ক প্রকৌশলী (বগুড়া অঞ্চল) সুশংকর চন্দ্র আচার্য্য, বগুড়া পল্লী উন্নয়ন একাডেমীর পরিচালক আব্দুল মতিন, বগুড়ার নির্বাহী প্রকৌশলী নাইম উদ্দিন মিয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ