Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

ছারছীনা দরবার শরীফের খাদেম আবদুস সাবহানের ইন্তেকাল

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ছারছীনা সংবাদদাতা : ছারছীনা দরবার শরীফের খাদেম রংপুর জেলার পীরগাছা থানার পারুল ইউনিয়নের অন্তর্গত সেছাকান্দী গ্রামের আবদুস সোবহান গতকাল রাত ১২.১৫ মিনিটের সময় ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো প্রায় ১৩০ বছর। মৃত্যুর সময় তিনি ১ স্ত্রী, ৫ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন, গুনগ্রাহী ও ভক্তবৃন্দ রেখে গেছেন। তিনি ছারছীনা দরবার শরীফের মরহুম পীর ছাহেব মুজাদ্দিদে যামান শাহ্ সূফী আবু জাফর মোহাম্মদ ছালেহ (রহঃ) এর হাতে বায়াত গ্রহণ করেন পরবর্তীতে বর্তমান হযরত পীর ছাহেবের হাতে তাজদীদী বয়াতগ্রহণ করেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি ছারছীনা দরবারের খেদমত করে গেছেন।
তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ছারছীনা শরীফের পীর ছাহেব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.), বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দিন আহমদ হুসাইন, বাংলাদেশ ছাত্র হিযবুল্লাহর কেন্দ্রীয় সভাপতি মাওলানা মোঃ এনায়েতুল্লাহ ফয়রাভী। মরহুমের ইন্তেকালের সংবাদে ছারছীনা দরবার শরীফে রুহের মাগফিরাত কামনা করে বাদ ফজর মসজিদে কুরআন খতম ও দোয়া করা হয়। মরহুমের ১ম নামাজে জানাযা বাদ জুময়া রংপুরের কেরামতিয়া ছালেহিয়া এতিমখানা সংলগ্ন ময়দানে অনুষ্ঠিত হয় এবং বাদ আছর তার নিজ বাড়িতে অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছারছীনা

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ