Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

জমিয়তে উলামায়ে ইসলামের সহ-সভাপতি মাওলানা মোস্তফা আজাদের ইন্তেকাল

নেতৃবৃন্দের শোক প্রকাশ

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি, জামেয়া হোসাইনিয়া ইসলামিয়া আরাজাবাদের  প্রিন্সিপাল, বিশিষ্ট লেখক, গবেষক ও মুক্তিযোদ্ধা মাওলানা মোস্তফা আজাদ গতকাল ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন) মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় ৭০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। দীর্ঘদিন যাবত তিনি কিডনি, ডায়বেটিসসহ নানা ধরনের জটিল রোগে ভুগছিলেন। সর্বশেষ কলাবাগানস্থ ওরিয়ন হাসপাতালের আইসিইউতে টানা তিন মাস চিৎসাধীন থাকার পর গতকাল সকাল ১০টায় ইন্তেকাল করেন। তিনি বহু দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক ছিলেন। গতকাল বাদ মাগরিব আরাজাবাদ মাদরাসা সংলগ্ন ৯ নম্বর ওয়ার্ডস্থ গোলারটেক ঈদগাহ ময়দানে মরহুম আজাদ সাহেবের নামাজে জানাজা অনুষ্ঠিত হয় এবং মীরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়। জনপ্রিয় এই আলেমে দ্বীনের নামাজে জানাজায় আরাজাবাদ মাদরাসার প্রাক্তন ছাত্র-জনতা, এলাকাবাসী ও উলামায়ে কেরামসহ বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলমান অংশ নেন।
নেতৃবৃন্দের শোক প্রকাশ
জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি শাইখ আব্দুল মুমিন, সহ-সভাপতি মাওলানা তাফাজ্জল হক হবিগঞ্জী, শাইখ জিয়াউদ্দীন, মাওলানা জহিরুল হক ভ‚ঁইয়া,  মাওলানা আব্দুর রব ইউসুফী, মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মাওলানা শাহিনুর পাশা চৌধুরী, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মহানগর সেক্রেটারি মতিউর রহমান গাজীপুরীসহ যুব জমিয়ত, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় নেতৃবৃন্দ মাওলানা মোস্তফা আজাদ সাহেব ও বাংলাদেশে খেলাফতে আন্দোলনের সাবেক আমীরে শরীয়ত মাওলানা শাহ আহমদুল্লাহ আশরাফ সাহেবের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বলেন, তিনি ছিলেন নিষ্ঠাবান ও দায়িত্বশীল আলেমে দ্বীন। বহু দ্বীনি মাদরাসা প্রতিষ্ঠা ও পরিচালনায় তার অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। নেতৃবৃন্দ গভীর সমবেদনা প্রকাশ করে বলেন, আল্লাহ যেন জান্নাতের উঁচু মাকাম নসীব করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ