Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রায়পুর অভয়ারণ্যে চলছে অবৈধ যান

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

হারুনুর রশিদ, রায়পুর (লক্ষীপুর) থেকে : লক্ষীপুরের রায়পুরে অবৈধভাবে চলছে বিভিন্ন ধরণের যান। এসব যানের মধ্যে রয়েছে সিএনজি, হোন্ডা ও ট্রলি। এসব অধিকাংশ গাড়ি লাইসেন্স এবং ফিটনেসবিহীন। উপজেলা প্রশাসন ও থানা পুলিশ প্রায়ই অভিযান চালিয়ে আটক করে এসব যানবাহন। এ নিয়ে রায়পুর উপজেলা নির্বাহী অফিসার শিল্পী রাণী রায় ইতোমধ্যে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে জেল জরিমানাও করেছেন। রায়পুর থানা ওসি আজিজুর রহমান জানান, এসব যানের ওপর অসংখ্যবার অভিযান চালিয়েছি। ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।
এদিকে বিভিন্ন সূত্র জানায়, এ ধরণের যান প্রভাবশালী ব্যক্তিদের মালিকানা বলে অভয়ারণ্যে চলছে যানগুলো। ফলে এসব মালিকরা আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করছে। সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করে বলেন, সাধারণত ট্রলি গুলোর রোড পারমিট না থাকা সত্তে¡ও তা চলছেই। ফলে, সড়কগুলো নষ্ট হয়ে বড় ধরণের গর্তের সৃষ্টি হয়ে অন্যান্য যান এবং জন সাধারণের চলাচল বিঘিœত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ