Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পিজিআর ব্যারাক উদ্বোধন করেছেন-প্রধানমন্ত্রী

প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : রাজধানীতে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের জন্য (পিজিআর) একটি চারতলা নতুন ব্যারাক কমপ্লেক্স উদ্বোধন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল মঙ্গলবার গণভবন কমপ্লেক্স থেকে ফলক উন্মোচনের মাধ্যমে নবনির্মিত ব্যারাক ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। গণপূর্ত মন্ত্রণালয়ের বার্ষিক বাজেট থেকে বিশেষ বরাদ্দ হিসাবে ৮ কোটি ৪২ লাখ টাকা ব্যয়ে এই ব্যারাক নির্মিত হয়েছে। ভবনের তৃতীয় ও চতুর্থ তলায় ১৫০ জন পিজিআর সদস্যের আবাসনের ব্যবস্থা থাকবে। নিচতলায় অফিস কমপ্লেক্স, জিমনেশিয়াম, স্টোর ও গ্যারেজ এবং দ্বিতীয় তলায় লাইব্রেরি ও বিনোদন হল থাকবে।
প্রধানমন্ত্রীর প্রতিরক্ষাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, মুখ্য সচিব আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন এবং প্রেস সচিব ইহসানুল করিম এসময় উপস্থিত ছিলেন।
পিজিআর বাংলাদেশ সেনাবাহিনীর একটি নিরাপত্তা ও গোয়েন্দা দল। এই বাহিনী প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী এবং তাদের নিকট আত্মীয়-স্বজনের নিরাপত্তার দায়িত্ব পালন করে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিজিআর ব্যারাক উদ্বোধন করেছেন-প্রধানমন্ত্রী
আরও পড়ুন