Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উখিয়ায় ১১ বিদেশি নাগরিক আটক

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

উখিয়া (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : কক্সবাজারের উখিয়ায় র‌্যাব কক্সবাজার ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে বিভিন্নস্থান থেকে ১১ বিদেশী নাগরিককে আটক করেছে।  গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার পথে উখিয়া ডিগ্রী কলেজ সংলগ্ন ত্রাণ কেন্দ্রের সামনে থেকে তাদের আটক করা হয়।
র‌্যাব কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর রহুল আমিন সাংবাদিকদের জানান, আটকের সময় তাদের হাতে প্রয়োজনীয় কাগজপত্র না থাকার কারণে তাদের আটক করা হয়েছে। আটক বিদেশী নাগরিকদের মধ্যে ইউ কে’র ২ জন, নেদারল্যান্ডের ১ জন, তুরস্কের ১ জন, দক্ষিণ কোরিয়ার ১ জন, জেনিয়ার ১ জন, ইতালীর ২ জন, ব্রাজিলের ১ জন, বেলজিয়ামের ১ জন ও নরওয়েরের ১ জন নাগরিক রয়েছে বলে সূত্রে জানা গেছে। র‌্যাব সূত্র জানায়, সকাল ৮টা থেকে উখিয়ায় আইন-শৃঙ্খলা বাহিনীর বিশেষ যৌথ তল্লাশী পোস্ট বসানো হয়। এসময় ওইসব বিদেশীদের কাগজপত্র যাচাই করা হয়। কিন্তু আটককৃতদের সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র ছিলো না। শুধু পাসপোর্টের ফটোকপি ছিলো। তাই তাদের আটক করা হয়। আটককৃতদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আবুল খায়ের জানান, র‌্যাব ১১ জন বিদেশী নাগরিককে থানায় হস্তান্তর করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তাদের বিষয়ে যাচাই বাচাই চলছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ