Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮, ১১ আষাঢ় ১৪২৫, ১০ শাওয়াল ১৪৩৯ হিজরী

সিরিয়ার আরো ৮টি গ্রাম মুক্ত করলো তুরস্ক

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সিরিয়ার উত্তর পশ্চিমাঞ্চলীয় আফরিনে চলমান অভিযানের অংশ হিসেবে তুরস্কের সেনাবাহিনী ও ফ্রি সিরিয়ান আর্মি (এফএসএ) গত বৃহস্পতিবার ওয়াইপিজি/পিকেকে-দায়েশ সন্ত্রাসীদের কাছ থেকে আরো ৮টি গ্রাম মুক্ত করেছে।
যুদ্ধক্ষেত্রে থাকা আনাদলু বার্তা সংস্থা প্রতিনিধিদের মতে, আফরিনের দক্ষিণের জিন্দেয়ারের তাল দিলোর গ্রামটি সন্ত্রাসীদের হা থেকে মুক্ত করা হয়েছে।
আফরিনের উত্তরাঞ্চলীয় আলী রাজু এবং বুলবুলের উত্তরাঞ্চলের মিখদাদ গ্রামগুলোও মুক্ত হয় বলে অন্য এক সংবাদদাতা জানান। পশ্চিম আফরিনের রাজু জেলার রাহমানলি এবং সারি উশাগী গ্রামও মুক্ত হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে জহরা, আপার কোরগান ও লোয়ার কোরগান গ্রাম এবং পশ্চিম আফরিনের শাইখ আল-হাদিদ গ্রামকেও মুক্ত করা হয়।
২০ জানুয়ারী অভিযান শুরুর পর তুরস্কের সামরিক বাহিনী এবং এফএসএ একটি জেলার কেন্দ্রস্থল, ৭১টি গ্রাম, ২০টি কৌশলগত পাহাড় এবং একটি ওয়াইপিজি/পিকেকে-দায়েশ ঘাঁটিসহ ৯৯টি লক্ষ্যস্থল মুক্ত করে। আফরিন থেকে ওয়াইপিজি/পিকেকে-দায়েশ সন্ত্রাসীদের অপসারণের জন্য তুরস্ক চালু করে ‘অপারেশন অলিভ’।
তুর্কি জেনারেল স্টাফের মতে, তুরস্কের সীমান্ত ও অঞ্চলের পাশাপাশি সন্ত্রাসবাদ ও সন্ত্রাসীদের নিষ্ঠুরতা থেকে নিরাপত্তার পাশাপাশি নিরাপত্তা ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার লক্ষ্যে অভিযানটি পরিচালনা করে যাচ্ছে।
তিনি বলেন, জাতিসংঘের সনদ এবং সিরিয়ার আঞ্চলিক অখÐতার প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব, জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সিদ্ধান্ত, তার আত্মরক্ষা অধিকার ভিত্তিক তুরস্কের কাঠামোর অধীনে এই অভিযান চালানো হচ্ছে। সূত্র : আনাদোলু।

 

Show all comments
  • সাইফুল ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:৪৪ এএম says : 0
    পুরো সিরিয়া যে কবে মুক্ত হবে ??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

fifa-worldcup-2018