Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ‘অবরুদ্ধ’!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:৫৪ এএম

বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচিকে কেন্দ্র করে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয় কার্যত অবরুদ্ধ হয়ে পড়েছে। এর ফলে কার্যালয়ের ভেতরে আটকা পড়েছেন কর্মসূচিতে অংশ নিতে আসা বিএনপির অনেক নেতাকর্মী। সিনিয়র নেতারা অফিসে অবস্থান নিয়েছেন। আর কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীরা সদস্যরা। রয়েছে ওয়াটার ক্যানন, প্রিজন ভ্যান ও সাদা গাড়ি।
এর আগে, পূর্ব ঘোষিত কালো পতাকা প্রদর্শন কর্মসূচি শুরু করার সময় নেতাকর্মীদের লাঠিচার্জ ও রঙিন পানি নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয় আইন-শৃঙ্খলা বাহিনী। একই সঙ্গে সেখান থেকে বিএনপির ৫০/৬০ নেতাকর্মীকে আটকের অভিযোগও পাওয়া গেছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। এর মধ্যে রয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আতাউর রহমান ঢালীও।
এর আগে, শনিবার বেলা ১১টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচি শুরু হওয়ার কথা ছিল। সে অনুযায়ী জড়ো হচ্ছিলেন নেতাকর্মীরা। এ সময় হঠাৎ লাঠিচার্জ এবং ওয়াটার ক্যানন ব্যবহার করে রঙিন পানি নিক্ষেপ শুরু হয়। এতে পানির ছিটা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গায়ে লাগে বলেও অভিযোগ পাওয়া গেছে।



 

Show all comments
  • গনতন্ত্র ২৪ ফেব্রুয়ারি, ২০১৮, ২:৪২ পিএম says : 0
    " ধৈর্যশীল জাতী" অনেক অন্যায় করিয়াছ সহ্য,ওরে ধৈর্যশীলজাতী ;শান্তি মিছিলেও জল কামান, আর কত খেতে হবে লাথি? হাজার হাজার কোটি বিদেশে প্রচার,তবুও নীলনকশার ক্ষমতা ধরে রাখার;আকাশচুম্বী চাউলের বাজার,প্রতিটি ঘরে আজ যুবক বেকার । প্রতিবাদ করলে স্বৈরাচারের কথায়, মিথ্যে মামলার কারাগারে পাঠায়; অস্ত্রের ঝংকার পাড়ায় পাডায়,ছাগল দিয়ে বাঘের গাল চাটায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ