Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলা গানকে সারা বিশ্বে ছড়িয়ে দিতেই প্রতিষ্ঠিত হয়েছে ধ্রুব মিউজিক স্টেশন -ধ্রব গুহ

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিনোদন রিপোর্ট: গত বছরের ২৫ ফেব্রুয়ারি বাংলা সঙ্গীতের উৎকর্ষ সাধন এবং বিশ্ব দরবারে পৌঁছে দেয়ার লক্ষ্যে সঙ্গীতশিল্পী ও উদ্যোক্তা ধ্রুব গুহ তার প্রযোজনা প্রতিষ্ঠান ‘ধ্রুব মিউজিক স্টেশন’ নিয়ে যাত্রা শুরু করেন। এই এক বছরের মধ্যে প্রতিষ্ঠানটি আকাশচুম্বী সাফল্য অর্জন দেখিয়েছে। নবীন-প্রবীণ শিল্পীদের নিয়ে একের পর এক নতুন গান ও এর নান্দনিক মিউজিক ভিডিও নির্মাণ এবং মুক্তি দিয়ে দর্শক-শ্রোতাদের হৃদয় জয় করে নিয়েছে। ধ্রুব মিউজিক স্টেশন এখন শ্রোতা-দর্শকের কাছে এক অপরিহার্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এটা সম্ভব হয়েছে বাংলাদেশের সঙ্গীতের প্রতি ধ্রুব গুহর নিষ্ঠা, সততা এবং নিরলস পরিশ্রমের কারণে। সপ্তাহের বৃহস্পতিবার দিন নতুন নতুন গান ও মিউজিক ভিডিও প্রকাশ করে এক ব্যতিক্রমী দৃষ্টান্ত তিনি স্থাপন করেছেন। এ দিনটির প্রতি এখন শ্রোতা-দর্শকদের আগ্রহ সৃষ্টি হয়েছে। তারা অপেক্ষায় থাকে ধ্রুব মিউজিক স্টেশন এ সপ্তাহে কী চমক নিয়ে হাজির হচ্ছে। গান নিয়ে শ্রোতাদের মধ্যে এই বিপুল আগ্রহ ও উদ্দীপণা সৃষ্টির বিষয়টি সঙ্গীতাঙ্গণে এক নতুন সংযোজন। দেশে প্রথমবারের মতো এ ধরনের দৃষ্টান্ত স্থাপনের কারিগর হচ্ছেন ধ্রুব গুহ। তার গড়া প্রতিষ্ঠানটি আজ এক বছর পূর্ণ হচ্ছে। এ উপলক্ষে আজ সন্ধ্যায় রাজধানীর একটি অভিজাত রেস্টুরেন্টে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে ‘ধ্রুব মিউজিক স্টেশন’ থেকে গত এক বছরে যাদের গান প্রকাশিত হয়েছে সেসব শিল্পীসহ আমন্ত্রিত অনেক শিল্পী উপস্থিত থাকবেন বলে স্টেশনটির সূত্রে জানা যায়। ধ্রæব গুহ বলেন, ‘ভাষার মাসে সকল ভাষা শহীদদের প্রতি অনেক শ্রদ্ধা ও ভালোবাসা। তাদের আত্মত্যাগের কারণেই আমরা বাংলা ভাষায় কথা বলছি, বাংলা গান নিয়ে স্বপ্ন দেখছি। আজ ধ্রুব মিউজিক স্টেশন এক বছর পূর্ণ করছে। প্রথম বছরে ধ্রুব মিউজিক স্টেশনের অর্জন হচ্ছে, দেশের সঙ্গীতশিল্পী, গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালকগণ এই প্রতিষ্ঠানের জন্য গান করেছেন। দ্বিতীয় অর্জন হচ্ছে, তাদের কারণেই ধ্রুব মিউজিক স্টেশন বাংলা গানের একটি নির্ভরযোগ্য প্ল্যাটফরম হিসেবে পরিচিতি পেয়েছে। আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া, অনলাইন সংবাদ মাধ্যম এবং সোসাল মিডিয়ার কাছে। সবার সহযোগিতা ও আন্তরিকতায় আমি মুগ্ধ। সবার ভালোবাসায় আমি অভিভূত। এই ভালোবাসা নিয়েই কাজ করে যেতে চাই। চাই সেইসব তারকা শিল্পীদের নিয়ে কাজ করতে যারা শুদ্ধ বাংলা গানের চর্চা করেন। তাদেরকে ধ্রæব মিউজিক স্টেশনের ব্যানারে নিয়ে আসতে চাই। আবার অনেক প্রতিভাবান শিল্পী আছেন তাদেরকেও সুযোগ করে দিতে চাই। দেশের অন্যান্য প্রযোজনা প্রতিষ্ঠানের সাথে একাত্ম হয়ে ধ্রæব মিউজিক স্টেশনের মাধ্যমে বাংলা গানকে আন্তর্জাতিক অঙ্গনে আরো শক্তিশারী অবস্থানে নিয়ে যেতে চাই।’ ধ্রæব গুহ জানান, এখন পর্যন্ত তার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে কুমার বিশ্বজিৎ, শোয়েব, আসিফ, হাবিব, তাহসান, কণা, ইমরান, মিনার’সহ নতুন জিয়া রাজ, শ্রাবন্তী সাহা. মেহেদী হাসান’সহ আরো অনেকেরই গান প্রকাশিত হয়েছে। এখন পর্যন্ত ব্যবসায়িক সাফল্যের মুখ দেখেনি ‘ধ্রুব মিউজিক স্টেশন’। তবে আমার বিশ্বাস, এই স্টেশন যে ভিত্তি লাভ করেছে তার মাধ্যমেই সাফল্য আসবে। এক্ষেত্রে আমার প্রথম অগ্রাধিকার বাংলা গানকে সারা বিশ্বে ছড়িয়ে দেয়া। এ কাজটি করতে পারলে অনিবার্যভাবেই সব ধরনের সাফল্য আসবে।



 

Show all comments
  • Sanzid islam sabbir ১৬ আগস্ট, ২০১৯, ৯:০৪ পিএম says : 0
    আমি একটা গান রেকর্ড করতে চাই। বাজেট কত প্লিজ বলবেন
    Total Reply(0) Reply
  • Sanzid islam sabbir ১৬ আগস্ট, ২০১৯, ৯:০৫ পিএম says : 0
    আমি একটা গান রেকর্ড করতে চাই। বাজেট কত প্লিজ বলবেন
    Total Reply(0) Reply
  • Md. Mizanur Rahman ২৮ ডিসেম্বর, ২০১৯, ১০:০৯ পিএম says : 0
    আমি আপনাদের চ্যানেলের সব গুলি গান দেখেছি বিশেষ করে ধ্রুব দাদার সব মিউজিক ভিডিও ভালোলাগে। আমি আপনাদের ধ্রুব মিউজিউ স্টেশন হতে একটি গান ছাড়তে চাই সেই ক্ষেত্রে আমি কি ভাবে আপনাদের সাথে যোগাযোগ করতে পারি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ