Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্য ফিফটিন : সেভেন্টিন টু প্যারিস

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

 ক্লিন্ট ইস্টউড পরিচালিত বাস্তব ঘটনা ভিত্তিক ড্রামা ফিল্ম ‘দ্য ফিফটিন : সেভেন্টিন টু প্যারিস’। ‘প্লে মিস্টি টু মি’ (১৯৭১), ‘স্পেস কাউবয়জ’ (২০০২), ‘মিস্টিক রিভার’ (২০০৩), ‘মিলিয়ন ডলার বেবি’ (২০০৪), ‘লেটার্স ফ্রম ইয়ো জিমা’ (২০০৭), ‘গ্র্যান টোরিনো’ (২০০৮), ‘চেইঞ্জলিং’ (২০০৮), ‘ইনভিক্টাস’ (২০০৯), ‘জে. এডগার’ (২০১১), ‘জার্যি বয়জ’ (২০১৪), ‘অ্যামেরিকান স্নাইপার’ (২০১৪) এবং ‘সালি’ (২০১৬) ইস্টউড পরিচালিত কয়েকটি নন্দিত চলচ্চিত্র। স্পেন্সার স্টোন, অ্যান্থনি স্যাডলার, অ্যালেক স্কারলেটস এবং জেফরি ই. স্টার্নের লেখা আত্মজীবনী ‘দ্য ফিফটিন : সেভেন্টিন টু প্যারিস : দ্য ট্রু স্টোরি অফ আ টেরোরিস্ট, আ ট্রেইন অ্যান্ড থ্রি অ্যামেরিকান হিরোজ’ অবলম্বনে চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। চলচ্চিত্রটিতে প্রথম তিন লেখক স্ব-ভূমিকায় অভিনয় করেছেন। 

২০১৫ সাল। ফ্রান্সের থালিসের ট্রেনে জঙ্গি হামলার গল্প। মার্কিন সেনা বাহিনীর তিন সদস্য স্পেন্সার, অ্যান্থনি আর অ্যালেক প্যারিসের উদ্দেশে যাচ্ছে; এদের দুজন অফ-ডিউটি। হঠাৎ এক আতঙ্কিত ট্রেন যাত্রীকে দৌড়ে যেতে দেখে তারা বুঝল উল্টো দিকে কোনও সমস্যা হয়েছে। কিছুক্ষণ পরই এক জঙ্গি সেদিক থেকে এলো একটি অ্যাসল্ট রাইফেল আরও অন্য কিছু অস্ত্র নিয়ে। তিন সহকর্মী সেই জঙ্গিকে রুখবার সিদ্ধান্ত নেয়। এটি তাদেরই গল্প।

হলিউড শীর্ষ পাঁচ
১ বø¬্যাক প্যান্থার
২ ফিফটি শেডস ফ্রিড
৩ পিটার র‌্যাবিট
৪ জুমানজি : ওয়েলকাম টু দ্য জাঙ্গল
৫ দ্য ফিফটিন : সেভেন্টিন টু প্যারিস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্যারিস

৭ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ