Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষীপুর প্রেসক্লাব নির্বাচনে ৩৭টি মনোনয়নপত্র দাখিল

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

লক্ষীপুর জেলা সংবাদদাতা : লক্ষীপুর প্রেস ক্লাবের কার্য নির্বাহী পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচনে ৩৭টি মনোনয়ন দাখিল করা হয়েছে। গতকাল রোববার বিকেল ৫টা পর্যন্ত এ মনোনয়ন দাখিল করা হয়। জেলা প্রশাসক কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর, নির্বাহী ম্যাজিষ্টেট ও রিটানিং কর্মকর্তা ফাতেমা তুর্জ জোহরা বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, লক্ষীপুর প্রেস ক্লাবের কার্য নির্বাহী পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচনে ১১ পদের বিপরীতে ৩৭টি মনোনায়ন দাখিল করা হয়। এর মধ্যে সভাপতি পদে ২জন, সহ-সভাপতি পদে ৪জন, সাধারণ সম্পাদক পদে ৪জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৩জন, কোষাধ্যক্ষ পদে ২জন, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে ৪জন, ক্রীড়া ও সমাজসেবা পদে ৩জন, দপ্তর সম্পাদক পদে ২জন, প্রচার সম্পাদক পদে ৪জন ও কার্য নিবাহী সদস্য পদে ৯জন প্রার্থী তাদের মনোনায় পত্র দাখিল করেন। উল্লেখ্য, হাইকোর্টের একটি রিট পিটিশনের প্রেক্ষিতে গত (২০ ফেব্রুয়ারী) জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে লক্ষীপুর প্রেস ক্লাবের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। সে আলোকে ২৫ ফেব্রুয়ারী রোববার রিটানিং অফিসারের নিকট প্রেস ক্লাব নির্বাচনের মনোনয়নপত্র দাখিল করা হয়। আগামিকাল ২৬ ফেব্রুয়ারী মনোনয়নপত্র বাছাই এবং (২৮ ফেব্রুয়ারি) প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়। আগামী ৪ মার্চ প্রেস ক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে লক্ষীপুর প্রেস ক্লাবের ৭২জন (সাংবাদিক) সদস্য ওইদিন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদিকে তফসিল ঘোষণার পরপর লক্ষীপুরে কর্মরত সাংবাদিকদের মাঝে আনন্দের জোয়ার ও নির্বাচনী আমেজ দেখা দিয়েছে। প্রার্থীরা যে যার মত করে ভোটারদের কাছে ভোট চাইছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসক্লাব

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ