Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভিজিৎ হত্যা মামলার চার্জশিট শীঘ্রই -সিটিটিসি প্রধান

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : লেখক ও বøগার অভিজিৎ রায় হত্যা মামলার চার্জশিট খুব দ্রæত দেয়া হবে বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনার μাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম। তিনি বলেন, এই হত্যাকান্ডে এখন পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ৭ জন, সিটিটিসির হাতে ৩ জন গ্রেফতার করেছে। আরো ৫জন আসামি পলাতক রয়েছে। তাদেরকে গ্রেফতার করলেই তদন্ত কাজ শেষ করে আদালতে চার্জশিট দাখিল করা যাবে। গতকাল রোববার দুপুরে রাজধানীর মিন্টু রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
আজ ২৬ ফেব্রুয়ারি অভিজিৎ রায় হত্যার তিন বছর পূর্ণ হবে। ২০১৫ সালের এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় তাকে কুপিয়ে হত্যা করা হয়। এসময় তার স্ত্রী রাফিদা আহমেদও আহত হন। অভিজিৎ রায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক অজয় রায়ের ছেলে। হত্যাকান্ডের পরদিন আনসার বাংলা-৭ নামের একটি সংগঠন এর দায় স্বীকার করে। মনিরুল ইসলাম বলেন, মামলাটি প্রথমে পুলিশ তদন্ত করে। পরে এর তদন্ত করে মহানগর গোয়েন্দা সংস্থা (ডিবি)।
ডিবির তদন্তকালে বকুল নামের এক আসামি বন্ধুক যুদ্ধে নিহত হয়। তিন মাস আগে সিটিটিসিকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। সিটিটিসি এখন পযন্ত গ্রেফতার করেছে তিনজনকে। তারা হলেন, আবু সিদ্দীক সোহেল, মোজাম্মেল হোসেন সায়মন ও আরাফাত হোসেন। তিনি বলেন, এছাড়া আনসার আল ইসলামের প্রধান মেজর (সাবেক) জিয়াসহ আরো ৫জন পলাতক রয়েছেন। জিয়া ঘটনাস্থলে উপস্থিত থেকেই অভিযানটি পরিচালনা করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চার্জশিট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ