Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।

খালেদার জামিনে বিরোধিতা করে চোরাবালিতে আটকা পড়েছে সরকার -নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:০৩ পিএম

সরকার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিনে বিরোধিতা করছে অভিযোগ করে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, মিথ্যা মামলায় কারান্তরীণ খালেদা জিয়ার জামিনে বিরোধিতা করে তারা চোরাবালিতে আটকে গেছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের হল রুমে নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ন্যাব) আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি নেতা নজরুল ইসলাম বলেন, ‘চোরাবালি বলে একটা কথা আছে। চোরাবালিতে পড়ে যতো নড়াচড়া করা হয় ততই তলিয়ে যায়। এই সরকার একটা চোরাবালিতে পড়েছে। খালেদা জিয়াকে কারাগারে নেওয়া জনগণ পছন্দ করেনি।’

তিনি বলেন, জামিনে বিরোধিতা কে করছেন, করেছেন অ্যাটর্নি জেনারেল। তিনি তো আওয়ামী লীগের আইনজীবী নন, তিনি রাষ্ট্রের আইনজীবী। তার বেতন হয় জনগণের ট্যাক্সের টাকায়।

‘আপনি খালেদা জিয়ার জামিনে বিরোধিতা করেন, শেখ হাসিনার বিরুদ্ধেও তো ১৫টি মামলা ছিল। সে মামলাগুলো প্রত্যাহার করার সময় তো কোনো বিরোধিতা করেননি।’

‘আগেই বলে দেন খালেদা জিয়ার জামিন হলেও তার বিরুদ্ধে আপিল করা হবে। কেন? আপনি তো আওয়ামী লীগের আইনজীবী নন, আপনি তো রাষ্ট্রের আইনজীবী।’

তিনি বলেন, বিরোধী দলের চেয়ারপার্সন হিসেবে নয়, এই সরকারের খুন-গুমের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বরের জন্য হলেও খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন।

আর্থিক প্রতিষ্ঠান লুটকারীরা সরকারকে ক্ষমতায় থাকতে সহযোগিতা করছে বলেও মন্তব্য করেন বিএনপির এই জ্যেষ্ঠ নেতা।

আগামী নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমরা চাই সুষ্ঠু নির্বাচন ব্যবস্থা ফিরে আসুক। অথচ সরকার খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রেখে আবারও একটি প্রহসনের নির্বাচন করতে চায়।

‘কিন্তু জনগণ এখন অনেক বেশি সচেতন। জনগণ যদি সুষ্ঠুভাবে ভোট দেওয়ার সুযোগ পায়, তাহলে জনগণ এই প্রহসনের জবাব দেবে।’

বিএনপির সাংগঠনিক অবস্থা প্রসঙ্গে দলের নীতি-নির্ধারণী পর্যায়ের এই নেতা বলেন, এতবড় দল কিছুটা দ্বন্দ্ব তো থাকতেই পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার

১৭ এপ্রিল, ২০১৯
৮ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ