Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

অফিসে বসে রাজনীতি হয় না -এমাজউদ্দীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:১৯ পিএম

‘অফিসে বসে রাজনীতি হয় না, চার দেয়ালের মধ্যে থেকেও রাজনীতি হয় না। এই তরুণকে বোঝাতে আমি ব্যর্থ। তবে আপাতত তার কথা শোনাই ভালো।’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে এমনটাই মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ।

আজ সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা অধিকার আন্দোলন আয়োজিত এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দেশের জনগণ পরিবর্তন চায় উল্লেখ করে তিনি বলেন, ‘পত্রপত্রিকায় লেখালেখি করে সাধারণ মানুষকে জানাতে হবে তারা পরিবর্তন চায়। পরিবর্তনকে সহজ করতে লেখালেখি প্রয়োজন। বর্তমান পরিস্থিতি নিয়েও লেখালেখি করতে হবে। সাধারণ মানুষের কাছে সুস্পষ্ট করে তুলে ধরতে হবে কেন খালেদা জিয়ার বিরুদ্ধে এই মামলা।’
বর্তমানে বিএনপি অনেক সংঘবদ্ধ উল্লেখ করে তিনি বলেন, ‘এই মুহূর্তে বিএনপি আরও ঐক্যবদ্ধ। এভাবেই তাদের এগিয়ে যেতে হবে। ক্ষমতাসীন দল মনে করেছিল একবার কারাগারে পাঠালে তাদের কয়েক টুকরা করে দেওয়া যাবে। কিন্তু তা হয়নি। বিএনপি এখন ঐক্যবদ্ধ।’
তিনি বলেন, ‘নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে। এই পরিবেশ সৃষ্টি করতে প্রধানমন্ত্রীকেই উদ্যোগ নিতে হবে।’



 

Show all comments
  • atoz ২৬ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:২৯ পিএম says : 0
    onare taju dia marleo onar kichu hobena
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজনীতি

২৩ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ