Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবস্থা অপরিবর্তিত মাওলানা বখতিয়ারকে বিদেশে নেয়া হচ্ছে

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় আহত মুফতি মাওলানা বখতিয়ার উদ্দিন আল কাদেরীর অবস্থার তেমন উন্নতি হয়নি। রাজধানীর অ্যাপেলো হাসপাতালে চিকিৎসাধীন মাওলানা বখতিয়ারের অবস্থা এখনও প্রায় অপরিবর্তিত রয়েছে। চিকিৎসকদের পরামর্শে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার প্রস্তুতি চলছে। বখতিয়ার উদ্দিনের বড়ভাই জসিম উদ্দিন গতকাল (সোমবার) দৈনিক ইনকিলাবকে জানান, তাকে থাইল্যান্ডের ব্যাংককের হাসপাতালে সুচিকিৎসার জন্য নেয়ার প্রস্তুতি চলছে। থাই ভিসাও পাওয়া গেছে। ব্যাংককের একটি হাসপাতালের সাথে এখন যোগাযোগ চলছে। সেখান থেকে অনুমতি পাওয়ার পর যে কোনো সময় তাকে বিদেশে নেয়া হবে। চলতি সপ্তাহের মধ্যে তাকে চিকিৎসায় ব্যাংককে নেয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি। ধর্মপ্রাণ হৃদয়বান ব্যক্তিবর্গের আর্থিক সাহায্য সহযোগিতায় তহবিল গঠন করে উন্নত চিকিৎসার উদ্যোগ নেয়া হয়। তিনি যাতে সুচিকিৎসা লাভ করে আবারও দ্বীন-সুন্নিয়াতের খেদমতে আত্মনিয়োগ করতে পারেন এরজন্য সবাই মহান আল্লাহর কাছে দোয়া করছেন।
চট্টগ্রামসহ সারা দেশের লাখ লাখ সুন্নি জনতার বলিষ্ঠ কণ্ঠ, এশিয়াখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার তাফসির বিভাগের সহকারী অধ্যাপক (মোফাচ্ছির) মুফতি বখতিয়ার উদ্দিন গত ২৮ জানুয়ারি কুমিল্লায় ওয়াজ মাহফিল শেষে চট্টগ্রামে ফেরার পথে সীতাকুÐে এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। টানা এক মাস তিনি হাসপাতালে সংজ্ঞাহীন অবস্থায় রয়েছেন। বিশেষজ্ঞ চিকিৎসকেরা মাওলানা বখতিয়ারের উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়া প্রয়োজন বলে মত দিয়েছেন অনেক আগে। এ চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল এবং সময় সাপেক্ষ।
চিকিৎসা ব্যয় নির্বাহের মত আর্থিক সংগতি নেই বখতিয়ারের পরিবারের। দৈনিক ইনকিলাবে গত ১১ ফেব্রæয়ারি ‘উন্নত চিকিৎসায় সরকারের সহযোগিতার আবেদন ঃ চট্টগ্রামে দুর্ঘটনায় আহত মাওলানা বখতিয়ার সঙ্কটাপন্ন ঃ অসহায় পরিবারটি উদ্বেগ-উৎকণ্ঠায়’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর গত ১৬ ফেব্রæয়ারি ‘সেরে উঠুন মাওলানা বখতিয়ার ঃ কোরআন-সুন্নাহর আওয়াজ জারি রাখতে আসুন পাশে দাঁড়াই’ শিরোনামে আরও একটি প্রতিবেদন প্রকাশিত হয়।
দেশ জাতি মুসলিম উম্মাহর বলিষ্ঠ কণ্ঠস্বর ইনকিলাবে প্রতিবেদন প্রকাশের পরপরই মাওলানা বখতিয়ার উদ্দিনের চিকিৎসায় উদার হাত বাড়িয়ে দেন অনেকেই। পরিবারের পক্ষ থেকে যে চিকিৎসা তহবিল গঠন করা হয় তাতে সাহায্য সহায়তা অব্যাহত রয়েছে। জসিম উদ্দিন জানান, ইতোমধ্যে অনেকেই সাড়া দিয়েছেন। আবার অনেকে আর্থিক সহযোগিতার আশ্বাসও দিয়েছেন। তাই আমি আশাবাদী এবং সর্বোচ্চ সুচিকিৎসার জন্য ভাইকে ব্যাংকক নিয়ে যেতে চাই। তিনি দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন এবং আর্থিক সহায়তা প্রদানকারী সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তার ভাইয়ের জন্য দেশবাসীর কাছে দোয়া চান। সাহায্য পাঠানোর ঠিকানা ‘মুফতি মাওলানা বখতিয়ার উদ্দিন চিকিৎসা সহায়তা তহবিল’, হিসাব নং- ২০৫০৩৭২০২০০৫৪৫০১৪, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ, অক্সিজেন মোড় শাখা, চট্টগ্রাম।



 

Show all comments
  • Faruk Ahmed ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:১১ পিএম says : 0
    আল্লাহ সহায় হোন।
    Total Reply(0) Reply
  • ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:২০ পিএম says : 0
    মহান আল্লাহ হুজুরকে সুস্থতা দান করুক,আমিন৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ