Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৮ রমজান ১৪৪০ হিজরী।

আবাহনীতে বিধ্বস্ত জাতীয় দল

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেডে বিধ্বস্ত হলো জাতীয় দল। গতকাল বিকালে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) এক প্রস্তুতি ম্যাচে আবাহনী ৪-০ গোলে হারায় জাতীয় দলকে। বিজয়ী দলের পক্ষে সানডে দু’টি এবং নাবীব নেওয়াজ জীবন ও এমেকা একটি করে গোল করেন।
আসন্ন এএফসি কাপের গ্রæপ পর্বকে সামনে রেখে বর্তমানে জোর প্রস্তুতি নিচ্ছে আবাহনী। এই পর্বে ‘ই’ গ্রæপে আবাহনী ঘরের মাঠে প্রথম ম্যাচ খেলবে মালদ্বীপের নিউ রেডিয়ান্ট ক্লাবের বিপক্ষে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী ৭ মার্চ ম্যাচটি অনুষ্ঠিত হবে। অন্যদিকে চলতি বছরের সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠেয় সাফ চ্যাম্পিয়নশিপ উপলক্ষ্যে বিকেএসপি’তে চলছে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ডের অধীনে এখন নিবিড় অনুশীলনে মগ্ন মামুনুলরা। ফলে আবাহনী ও জাতীয় দলের যোগ্যতা যাচাইয়ের জন্যই ব্যবস্থা করা হয় প্রস্তুতি ম্যাচের। যে ম্যাচে দাপুটে ফুটবল খেলে ওর্ডের শিষ্যদের ধরাশায়ী করে কোচ সাইফুল বারীর শিষ্যরা। তবে জাতীয় দলের হারের ব্যবধানটা কম হতে পারতো। কিন্তু ওর্ডের দল দু’টি পেনাল্টি পেয়েও কাজে লাগাতে না পারায় বড় হার নিয়েই মাঠ ছাড়ে।
সাফের আগে অনুশীলন ও প্রস্তুতি ম্যাচ খেলতে কাতার যাত্রার তিন দিন আগে আবাহনীর বিপক্ষে জাতীয় দলের বড় ব্যবধানের হার। এই হারকে জাতীয় দলের কোচ ওর্ড কেমন ভাবে নিচ্ছেন তা জানা না গেলেও জয়ে দারুণ খুশি আবাহনী কোচ টিটু। ম্যাচের পর তিনি মিডিয়াকে বলেন, ‘এএফসি কাপের আগে জাতীয় দলের বিপক্ষে বড় জয় আমাদের জন্য ভালোই হলো। এই জয়ে খেলোয়াড়রা উজ্জীবিত অবস্থায় রেডিয়ান্টের বিপক্ষে মাঠে নামবে বলে আমি মনে করি। ম্যাচে আমরা চার বিদেশি নিয়েই খেলেছি। এর মধ্যে এমেকা, সানডে ও এলিসন এসেছেন পরশু। ম্যাচ খেলায় তাদের জন্য ভালোই হলো।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ