Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সিলেটে ওয়াজ মাহফিল নিয়ে সংঘর্ষ, নিহত ১

সিলেট অফিস | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:১৩ পিএম

সিলেটের জৈন্তাপুর উপজেলায় ওয়াজ মাহফিল নিয়ে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় অর্ধশতাধিক লোক আহত হয়েছে। নিহত যুবক হরিপুর মাদ্রাসার ছাত্র মোজাম্মেল হোসেন। সোমবার দিবাগত রাত ১১টা থেকে শুরু হয়ে রাত ৩টা পর্যন্ত এ সংঘর্ষের ঘটনা ঘটে।সংঘর্ষের জেরে স্থানীয় আমবাড়ি, ঝিঙ্গাবাড়ি ও কাঠাল বাড়ি নামের তিনটি গ্রামের বিভিন্ন বাড়িতে হামলার অভিযোগ পাওয়া গেছে।
জৈন্তাপুর থানার ওসি খান মো. ময়নুল জাকির সাংবাদিকদের জানান, ওয়াজকে কেন্দ্র করে ওই সমাবেশের মধ্যে ওয়াহাবি মতাদর্শের লোকদের সঙ্গে সুন্নি মতাদর্শের লোকদের সংঘর্ষ হয়। এতে আহত হয়ে ঘটনাস্থলেই ওই ছাত্রের মৃত্যু হয়। তবে আহতদের নাম এখনো জানা যায়নি। তাদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।



 

Show all comments
  • মাওলানা আছাদুজ্জামান সালেহি ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১:১১ পিএম says : 0
    বর্তমান এই ফেতনার যুগে বিভিন্নমতের ওলামারাও খুটিনাটি বিষয় নিয়ে পর্যন্ত সিমা অতিক্রম করছেন।একজন অন্যজনকে কাফের বলতেও দ্বিধাবোধ করে না।ধর্মীয় কোন্দলকে হাতিয়ার করে দেশকে অস্থিতিশীল করার একটা জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে একশ্রেণীর কুচক্রীমহল।আমি এ বিষয়ে সরাসরি সরকারের ভুমিকা আশা করছি। পরামর্শ হলঃ উভয় গ্রুপের সমগ্র দেশ থেকে ১০-২০ জন করে আলেম নির্ধারণ করে রাষ্ট্রীয়ভাবে বাহাসের আয়োজন করে তাদের ফয়সালা দেশের সকল আলিম ও জনগন মেনে নিতে বাধ্য হবেন।এটা না করতে পারলে আমি মনে করি দেশে ধর্মীয় সংঘাত বাড়তে থাকবে।
    Total Reply(0) Reply
  • ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ৩:২৯ পিএম says : 0
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ