Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়া-নওগাঁ-ঢাকা বাস চলাচল বন্ধ

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:১৪ পিএম

নওগাঁর বাস শ্রমিকদের সাথে দ্বন্দ্বে বগুড়া থেকে রাজধানী ঢাকাগামী সব কোম্পানির যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দিয়েছে জেলা মোটর মালিক গ্রুপ। সোমবার রাত থেকে শহরের টিকিট কাউন্টারগুলোও বন্ধ করে দেয়া হয়। শনিবার বিকেল থেকে অভ্যন্তরীন বাস চলাচল বন্ধ থাকলেও কাল রাত থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে নওগাঁ ও বগুড়া থেকে ঢাকাগামী সব ধরণের বাস চলাচল বন্ধ রয়েছে।
বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম জানান, পূর্বের দ্বন্দ্বের জের ধরে পাঁচ দিন ধরে নওগাঁ শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা বগুড়ার বাস মালিকদের ১৫টি বাস আটকে রেখেছেন। বিষয়টি নিয়ে কয়েকদিন ধরেই দুই পক্ষের মধ্যে আলোচনা চলছিল। এই ইস্যু নিয়ে গতকাল সোমবার দুপুরেও রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ বগুড়া শহরের একটি রেস্টুরেন্টে জরুরি সভা করে।
সভায় শান্তিপূর্ণ সমঝোতার ব্যাপারে সিদ্ধান্ত হলেও বিকেলে নওগাঁর শ্রমিক নেতারা ঢাকায় বগুড়ার বাস মালিকদের টিকিট কাউন্টার বন্ধ করে দেয়। এর প্রতিবাদে রাতেই বগুড়া থেকে ঢাকাগামী সব বাস চলাচল বন্ধ করে দেন বগুড়ার মালিকরা।
এরপরই বন্ধ করে দেয়া হয় শহরের চারমাথায় কেন্দ্রীয় বাস টার্মিনাল, ঠনঠনিয়ায় ঢাকা বাস টার্মিনাল ও সাতমাথায় থাকা সব বাসের টিকিট কাউন্টারগুলো। আচমকা এমন সিদ্ধান্তে বিপাকে পড়েছে ঢাকাগামী যাত্রীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস চলাচল বন্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ