Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেতুমন্ত্রীর মায়ের জানাজায় জনতার ঢল

| প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা : বাংলাদেশ আওয়ামী লীগ-এর সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র মা বেগম ফজিলেতুন নেসার নামাজের জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ৩টা ১৫ মিনিটে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট সরকারি শেখ মুজিবর রহমান কলেজ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়।
মরহুমার জানাজায় ওবায়দুল কাদের, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, যুগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, প্রতিমন্ত্রী আবদুল্লা আল জ্যাকব, যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহমান এমপি, এলামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, অসিম কুমার উকিল, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিনুল ইসলাম, ইসহাক আলী খান পান্না, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড.ওয়াহিদুজ্জমান, মোর্শেদ আলম এমপি, মো. ইব্রাহিম এমপি, নিজাম হাজারী এমপি, ঢাকা দক্ষিণ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, গাজীপুর জেলা আ.লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ফেনী জেলা আ.লীগের সভাপতি আবদুর রহমান বি.কম, নোয়াখালী জেলা আ.লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিমসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ, বিভিন্ন জেলা উপজেলা কমিটির নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহন করে। জানাজায় জনতার ঢল নামে। বেগম ফজিলেতুন নেসা কোম্পানীগঞ্জের এক সম্ভ্রান্ত খান পরিবারে জন্ম গ্রহণ করেন।
তার মৃত্যুতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ অন্যান্য রাজনৈতিক দলের নেত্রীবৃন্দ গভীর শোক প্রকাশ করেন। পরে তাঁকে নিজ বাসভবন মসজিদ সংলগ্ন মন্ত্রীর বাবা মোশারেফ হোসেনের কবরের পাশে দাফন করা হয়। উল্লেখ্য, বেগম ফজিলেতুন নেসা গত সোমবার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ৯২ বছর বয়সে ইন্তেকাল করেন।
ওবায়দুল কাদেরের মায়ের মৃত্যুতে শোক প্রকাশ
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি’র মা বেগম ফজিলাতুন্নেসার মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।
রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এক শোকবার্তায় বলেন, মরহুমা ছিলেন একজন রতœগর্ভা, আদর্শ মা। মায়ের আদর্শের সন্তান হিসেবে ওবায়দুল কাদের দলের সাধারণ সম্পাদক ও মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করে চলেছেন। রেলমন্ত্রী মরহুমা বেগম ফজিলাতুন্নেসার রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এক শোক বার্তায় শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এক শোক বার্তায় বলেন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সকল সদস্য এবং ব্যক্তিগত তরফ থেকে মরহুমার রুহেল মাগফিরাত কামনা করি। তিনি শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান। যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব কাজী মনিরুল ইসলাম মনু আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, একজন মহিয়সী মা হিসাবে তাঁর নাম ইতিহাসের পাতায় লেখা থাকবে। তিনি মরহুমার শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেতুমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ