Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

আপিলেও বহাল থাকবে খালেদা জিয়ার সাজা -অ্যাটর্নি জেনারেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৮, ৪:৩৪ পিএম

দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেওয়া পাঁচ বছরের সাজা আপিলের রায়েও বহাল থাকবে বলে বিশ্বাস করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি বেগম খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড আপিলেও বহাল থাকবে।’

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

অ্যাটর্নি জেনারেল বলেন, খালেদা জিয়ার আইনজীবীরা তাদের ব্যর্থতার দায় আমাদের (রাষ্ট্রপক্ষ) ওপর চাপিয়ে দিচ্ছেন, এটা দুঃখজনক। তিনি বলেন, খালেদা জিয়ার জামিন শুনানিতে রাষ্ট্রপক্ষে আমি কোনো রাজনৈতিক বক্তব্য দেইনি। আইনি যুক্তিতে কথা বলেছি।

বেগম খালেদা জিয়ার আইনজীবীদের ব্যর্থতা কি ছিল তা জানতে চাইলে তিনি বলেন, এতিমের টাকা তারা আত্মসাৎ করেছেন এ কথা শুনলেই খালেদা জিয়ার আইনজীবীরা ক্ষেপে যান। আইনজীবীদের পেশাগত জায়গা থেকে তারা এটা করতে পারেন না।

তিনি বলেন, আদালতে খালেদা জিয়ার জামিন শুনানিতে তার আইনজীবীরা বক্তব্য (শুনানি) দিয়েছেন, আমরাও দিয়েছি। এখন আদালত মনে করলে খালেদা জিয়াকে জামিন দিতেও পারেন।



 

Show all comments
  • গনতন্ত্র ২৮ ফেব্রুয়ারি, ২০১৮, ১০:৫৬ পিএম says : 0
    জনগনের ধারনা, অগ্রিম কথাবার্তায় মনে হচ্ছে , আপিলের রায়ও লিখে পাঠানো হয়ে গেছে, তা না হলে, উনার এত বিশ্বাস, উনি পীর নাকি সুপারম্যান? উনি শুধু আইন জানেন আর বাকীরা কোটে বসে বসে মামলা শুনেন।চোরের মন পুলিশ পুলিশ ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাটর্নি জেনারেল

২৬ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ