Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

যারা প্রেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছে তাদেরও বিচার করা হবে-আহমদ হোসেন

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নেত্রকোনা জেলা সংবাদদাতা : বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেছেন, ৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তানের দোসর রাজাকার, আল বদর, আল শাম্সরা এদেশের শান্তিপ্রিয় নিরাপরাধ জনগণকে ধরে নিয়ে নির্বিচারে গণহত্যার পাশাপাশি মা বোনদের ইজ্জত লুট ও বাড়িঘরে অগ্নিসংযোগ করেছিল। শেখ হাসিনার সরকারের আমলে সেই সকল মানবতাবিরোধী রাজাকারদের বিচার হচ্ছে। যারা আন্দোলনের নামে প্রেট্রোল বোমা মেরে নিরাপরাধ মানুষকে হত্যা করেছে, তাদেরও বিচার করা হবে। তিনি বলেন, আওয়ামী লীগ যখন ক্ষতায় থাকে তখন দেশের উন্নয়ন হয়, আর বিএনপি জামাত যখন ক্ষমতায় থাকে তখন দেশে দুর্নীতি ও লুটপাট হয়। তিনি বলেন, দেশের উন্নয়ন ধারাকে অব্যাহত রাখতে দলকে তৃণমূল পর্যায়ে আরো বেশী সুসংগঠিত করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। এ জন্য তিনি দলীয় নেতাকর্মীদেরকে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলার উদাত্ত আহŸান জানান। তিনি গতকাল (শনিবার) বিকেলে মোহনগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।
মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ মজিবুর রহমান (কাঁচা মিয়া)-এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক শহীদ ইকবালের পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মীর্জা আজম, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, রেবেকা মমিন এমপি, ছবি বিশ্বাস এমপি, ইফতেখার উদ্দিন তালুকদার পিন্টু এমপি, বাংলাদেশ যুব মহিলা লীগের সম্পাদক অধ্যাপিকা অপু উকিল, কেন্দ্রীয় আওয়ামী লীগের সহ-সম্পাদক শফি আহমেদ। সম্মেলন উদ্বোধন করবেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জেলা পরিষদ প্রশাসক আলহাজ মতিয়র রহমান খান। পরে বিএনপি থেকে ২৫ জন নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সকল কাউন্সিলারদের সর্বসম্মতিক্রমে মোহনগঞ্জ পৌরসভার নব-নির্বাচিত মেয়র অ্যাডভোকেট লতিফুর রহমান রতনকে সভাপতি ও শহীদ ইকবালকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যারা প্রেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছে তাদেরও বিচার করা হবে-আহমদ হোসেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ