Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গেইলদেরও হারিয়ে দিল আফগানিস্তান

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০১৯ বিশ^কাপ বাছাইপর্বকে সামনে রেখে উজ্জীবিত আফগানিস্তান এবার পরাস্ত করেছে ওয়েস্ট ইন্ডিজকে। জিম্বাবুয়ের হারারেতে অনুষ্ঠিত অনুশীলন ম্যাচটি বৃষ্টির কারণে কমে হয় ৩৫ ওভারে। প্রথমে ব্যাট করতে নেমে গুলবাদান নাইবের ৩৮ বলে ৪৮ রানে আফগানিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ১৬৩। ডার্ক ওয়ার্থ লুইস পদ্ধতিতে উইন্ডিজের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১৪০। ক্যারিবীয়দের ইনিংস ২৬.৪ ওভারে ১১০ রানেই গুটিয়ে যায়। তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল মাত্র ৯ রানে আউট সাজঘরের পথ ধরেন। এরপর জারদান পরপর তিন বলে শিমরন হেটমায়ার, রোভমান পাওয়েল ও কার্লোস বার্থওয়েইটের উইটেক তুলে নিয়ে হ্যাটট্রিক পূরণ করেন। টিনএজ লেগ স্পিনার রশীদ খান ইনজুরি আক্রান্ত আজগার স্তানিকজাইয়ের পরিবর্তে দলের অধিনায়কত্ব করেছেন। ৩.৪ ওভারে মাত্র ৭ রানে ২ উইকেট তুলে নিয়ে আফগানদেন জয় নিশ্চিত করেন রশীদ।
এদিন অপর অনুশীলন ম্যাচে নেপাল ৫ উইকেটে সংযুক্ত আরব আমিরাতকে, নেদারল্যান্ড ৮ উইকেটে হংকংকে ও স্কটল্যান্ড ৭ উইকেটে পাপুয়া নিউ গিনিকে হারিয়েছে। স্বাগতিক জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের মধ্যকার অনুশীলন ম্যাচটি বৃষ্টির কারনে পরিত্যাক্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গেইল

৭ ফেব্রুয়ারি, ২০২২
২ জানুয়ারি, ২০২২
১৪ ডিসেম্বর, ২০২১
২০ সেপ্টেম্বর, ২০২১
২৭ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ