Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

কাতারের কন্ডিশনিং ক্যাম্পে জাতীয় দল

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আগামী সেপ্টেম্বর মাসে ঢাকায় অনুষ্ঠেয় সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে দেশে দুই সপ্তাহের অনুশীলন ক্যাম্প শেষে কাতার গেল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। মুলত দু’সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প করতেই কাতার গেলেন মামুনুলরা। গতকাল বেলা তিনটায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যোগে দোহার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে লাল-সবুজের ২৪ সদস্যের দলটি। এই সফরে বাংলাদেশ দল কাতারে অনুশীলন ক্যাম্প করার পাশপাশি দু’টি প্রস্তুতি ম্যাচও খেলবে। এরপর ১৫ মার্চ ঢাকায় ফিরে ১৯ মার্চ জাতীয় দল উড়াল দেবে থাইল্যান্ডে। সেখানে এক সপ্তাহ অনুশীলন করার পাশাপাশি মামুনুলরা দু’টি অনুশীলন ম্যাচ খেলবে। থাইল্যান্ড সফর শেষে ২৫ মার্চ লাওসের উদ্দেশ্যে রওয়ানা হবে জাতীয় দল। ২৭ মার্চ লাওসের বিপক্ষে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে দেশে ফিরে আসবেন অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ডের শিষ্যরা। ২০১৬ সালের ১০ অক্টোবর ভুটানের বিপক্ষে হারের পর লাওসের বিপক্ষেই হবে বাংলাদেশের প্রথম কোন আন্তর্জাতিক ম্যাচ।
কাতারের কন্ডিশনিং ক্যাম্প শেষে দেশে ফেরার পর ১৮ মার্চ পর্যন্ত ঢাকা আবাহনীর ফুটবলারদের সঙ্গে নিয়ে জাতীয় দলের ক্যাম্প চলবে বিকেএসপিতে। পরদিন থাইল্যান্ড যাত্রার আগে ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করবেন জাতীয় দলের প্রধান কোচ অ্যান্ড্রু ওর্ড। যে দলটি থাইল্যান্ডে সর্বোচ্চ লিগে খেলা দু’টি দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে। ২১ মার্চ রাচাবুড়ি ফল এফসি ও ২৩ মার্চ ব্যাংকক গøাস এফসির বিপক্ষে থাইল্যান্ডে খেলতে নামবে ওর্ডের শিষ্যরা। এরপরই লাওস মিশন জাতীয় দলের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় দল

২৬ ফেব্রুয়ারি, ২০১৯
১৯ সেপ্টেম্বর, ২০১৮
৪ সেপ্টেম্বর, ২০১৬
৩১ আগস্ট, ২০১৬

আরও
আরও পড়ুন