Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

উদ্বোধনী অনুষ্ঠানে নিচ্ছিদ্র নিরাপত্তার নিশ্চয়তা

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সব প্রস্তুতি প্রায় সম্পন্ন। আগামী ১০ মার্চ সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে পর্দা উঠছে বাংলাদেশ যুব গেমসের চুড়ান্ত পর্বের। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই পর্বের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিচ্ছিদ্র নিরাপত্তায় উদ্বোধনী অনুষ্ঠান শেষ করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বাংলাদেশের সকল নিরাপত্তা বিভাগ। অনুষ্ঠানের ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের নিশ্চয়তা দিয়েছে সংশ্লিষ্ট কর্ত্তৃপক্ষের পক্ষ । স্টেডিয়াম কমপ্লেক্স ছাড়াও আশে-পাশে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে পদক্ষেপ নিয়েছে ঢাকা দক্ষিন সিটি করপোরেশন। উদ্বোধনী অনুষ্ঠানের সময় স্টেডিয়ামকে মশামুক্ত রাখতে প্রয়োজনিয় ব্যবস্থাও নিয়েছে তারা।
২১টি ডিসিপ্লিনে ২৬৬০ জন প্রতিযোগির অংশগ্রহনে গেমসের চুড়ান্ত পর্বের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে সিরিমনিজ কমিটি। ২ ঘন্টা ১০ মিনিটের উদ্বোধনী অনুষ্ঠানকে জমকালো করতে সিরিমনিজ কমিটি দারুনভাবে সাজিয়েছে অনুষ্ঠানটি। বাংলাদেশ ক্রীড়াঙ্গনের সাফল্য এবং অর্জনের উপর তথ্যচিত্র বড় পর্দায় প্রদর্শনের পর বেজে উঠবে জাতীয় সঙ্গীত। মাস্কট প্যারেড, লেজার শো, যুব গেমসের হাইলাইটস বড় পর্দায় দেখানো ছাড়াও অংশগ্রহনকারী ক্রীড়াবিদদের মার্চপাস্ট, মশাল প্রজ্জ্বলন, স্টেজ শো এবং আতশবাজি দিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটি।
এই পর্ব শুরুর আগেই বঙ্গবন্ধু স্টেডিয়ামের চেহারা প্রায় বদলে গেছে। গ্যালারির ভাঙ্গা চেয়ার অপসারন করে দর্শকদের বসার ব্যবস্থা করা হয়েছে। চলছে রঙয়ের কাজ। ভিআইপি গ্যালারির ভাঙ্গা চেয়ার পুন:স্থাপন করা হয়েছে। ৯ মার্চ উদ্বোধনী অনুষ্ঠানের চূড়ান্ত মহড়া অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে। ৭ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএফসি কাপের ম্যাচ থাকায় যুব গেমসের জন্য ৮ মার্চ জাতীয় ক্রীড়া পরিষদের কাছ থেকে ভেন্যু বুঝে নিবে গেমসের আয়োজক বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে সরকারের বিভিন্ন নিরাপত্তা এবং সার্ভিসেস সংস্থা সমূহের কর্মকর্তা ও সিরিমনিজ কমিটিকে নিয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ যুব গেমস সমন্বয় কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় সংশ্লিষ্টরা তাদের প্রস্তুতির বিস্তারিত অবহিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ