Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবারো বর্ষসেরা ফেদেরার

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০১৭ সালটা দুর্দান্ত কেটেছে রজার ফেদেরারের। সাত বছর পর অস্ট্রেলিয়ান ওপেন ও পাঁচ বছর পর উইম্বলডনের শিরোপা জয় করেন সুইস তারকা। এরপর থেকে বিষ্ময় উপহার দিয়েই চলেছেন। তারই স্বীকৃতিসরুপ এবারো লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অব দ্য ইয়ারের পুরস্কার উঠেছে বিশ গ্র্যান্ড ¯ø্যাম শিরোপার মালিক রজার ফেদেরারের হাতে। এ নিয়ে ষষ্ঠবারের মত এই খেতাব জিতলেন ফেদেরার।
চলতি বছরও দুর্দান্তভাবে শুরু করেছেন ৩৬ বছর বয়সী, জিতেছেন অস্ট্রেলিয়ান ওপেন, সবচেয়ে বেশি বয়সে উঠেছেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। বর্ষসেরা ক্রীড়াবিদ হতে পেরে উচ্ছসিত ফেদেরার বলেন, ‘আমি বিশ্বাস করিনি আবারও এই পর্যায়ে ফিরে আসতে পারবো। গত বছরটি আমি অসাধারণ কাটিয়েছি। বছরটি আমার স্বপ্ন সত্যি হওয়ার মতো কেটেছে। এটি আমি কখনো ভুলবো না। এর অর্থ পৃথিবী আমার সঙ্গেই রয়েছে। আবারও স্বরূপে ফিরে আসতে পারাটা সত্যিই আবেগের।’
অবিসংবাদিতভাবেই নারী বিভাগের এই খেতাব জিতেছেন যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস। ২০১৭ সালের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতে ক্যারিয়ারে ২৩তম গ্র্যান্ড¯ø্যাম ট্রফি জয় করেন উইলিয়ামস পরিবারের ছোট কন্যা। এমন অ্যাওয়ার্ড জিততে পেরে সেরেনাও খুশী, ‘আমার খুবই ভালো লাগছে গেল বছর বর্ষসেরা খেলোয়াড় হতে পেরে। আশা করি, ভবিষ্যতে আরও ভালো খেলা উপহার দিতে পারবো।’
এদিকে, লরিয়াস বেস্ট স্পোর্টিং মোমেন্টের পুরস্কার জিতেছে ২০১৬ সালে বিমান দুর্ঘটনায় পড়া ফুটবল ক্লাব শাপেকোয়েন্স। অবসরপ্রাপ্ত ফুটবলার ও রোমার কিংবদন্তি ফ্রান্সিসকো টট্টি জিতেছেন এক্সেপশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেদেরার

২৩ সেপ্টেম্বর, ২০২২
১৬ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২১
১৩ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ