Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিদিনই একেকটা চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয় -আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৮, ৮:৪২ পিএম

প্রতিদিন পুলিশের চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয় বলে মন্তব্য করেছেনে করেছেন পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, প্রতিদিনই একেকটা চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়। পুলিশ কাজে যোগ দেওয়ার পর থেকেই চ্যালেঞ্জ মোকাবিলা করে থাকে। সুতরাং যখন যে চ্যালেঞ্জ সামনে আসবে, সে চ্যালেঞ্জ আইনের মধ্যে থেকে, পেশাদারিত্বের সাথে, আন্তরিকতার সাথে, নিষ্ঠার সাথে আমরা পালন করি।

বৃহস্পতিবার (০১ মার্চ) বিকালে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে গাইবান্ধা-১ ও ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে উপ-নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নির্বাচন করার দায়িত্ব নির্বাচন কমিশনের। নির্বাচন কমিশন নির্বাচনকালীন সকল নির্দেশনা দিয়ে থাকেন। পুলিশের দায়িত্ব থাকে নির্বাচনকালীন সময় আইনশৃঙ্খলা রক্ষা করা, মানুষের জানমালের নিরাপত্তার বিধান করা। নির্বাচন কমিশন আমাদেরকে যেভাবে নির্দেশনা দেবে, আমরা সেভাবে দায়িত্ব পালন করবো।

কোথাও যদি ব্যত্যয় ঘটে সে ক্ষেত্রে আপনাদের অবস্থানটা কী হবে জানতে চাইলে তিনি বলেন, ব্যত্যয় ঘটলে আইনে তো বলাই আছে। আইন অনুযায়ী অতীতেও ব্যবস্থা নেওয়া হয়েছে, ভবিষ্যতেও নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ