Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জনতার মুখোমুখি অনুষ্ঠানে মঞ্চ ভেঙে পড়ে গেলেন মেয়র সাঈদ খোকন

| প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জনগণের অভাব-অভিযোগের কথা শুনতে গিয়ে মঞ্চ ভেঙে পড়ে যান ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এসময় মঞ্চে থাকা ৩০-৩৫ জনের মতো সবাই নিচে পড়ে যান। তবে তাদের কেউ আহত হননি। পরে মেয়র দুয়েকটি প্রশ্ন নিয়েই অনুষ্ঠানটি শেষ করেন।
গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর পরীবাগ নালিপাড়ায় এ ঘটনা ঘটেছে। ডিএসসিসির ২১ নম্বর এই ওয়ার্ডের সার্বিক উন্নয়ন ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনার কথা জানাতে এবং বিভিন্ন নাগরিক সমস্যার কথা জানতে হাজির হয়েছিলেন মেয়র সাঈদ খোকন।
ভেঙে পড়া মঞ্চে পরিবাগ মসজিদ সংলগ্ন দক্ষিণ গেটে আয়োজন করা হয় ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ শীর্ষক অনুষ্ঠান। অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত মেয়র সাঈদ খোকন উপস্থিত নাগরিকদের বিভিন্ন প্রশ্ন ও সমস্যার কথা শুনে উত্তর দিচ্ছিলেন। এসময় হঠাৎ ভেঙে পড়ে মঞ্চটি। এতে করে মেয়রসহ মঞ্চে উপস্থিত সবাই নিচে পড়ে যান।
এসময় সাঈদ খোকন বলেন, গত বছরের মতো এবারও এপ্রিলে আগাম বৃষ্টি হলে নগরবাসীকে অনুরোধ করবো যেন আপনারা বাড়ির আঙিনা ও ফুলের টব পরিষ্কার রাখেন। কারণ, চিকুনগুনিয়া হয় এডিস মশার কামড়ে। এই মশা জমে থাকা পানিতেই জন্ম নেয়। মেয়র বলেন, আমাদের সচেতন থাকতে হবে যেন চিকুনগুনিয়া জেঁকে বসতে না পারে। চিকুনগুনিয়াকে মোকাবিলা করতে হবে। আমরা প্রস্তুত রয়েছি। আমরা এবার চিকুনগুনিয়াকে ঝাঁটা দিয়ে বিদায় করতে চাই।
অনুষ্ঠানে এলাকাবাসীর পক্ষ থেকে এই এলাকার সনি বিল্ডিংয়ের সামনে একজন ট্রাফিক পুলিশ চাইলে মেয়র সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশ দেন এবং বলেন, আগামীকাল (আজ শুক্রবার) থেকে সেখানে ট্রাফিক থাকবে। পান্থপথ মোড়ের কাছে থাকা ৫টি ময়লার কন্টেইনার সরানোর বিষয়ে ব্যবস্থা নিতেও মেয়র নির্দেশ দেন। মেয়র বলেন, দক্ষিণ সিটিতে এখন ৮৫ ভাগ রাস্তা চলাচলের উপযোগী। আগামী বছর থেকে ৯৫ ভাগ রাস্তা চলাচলের উপযোগী হবে। প্রতিটি সড়কেই এলইডি জ্বলছে। শহর পরিষ্কার রাখতে আপনাদের সহযোগিতা চাই।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অ্যাড. এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানের আরও উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিল্লাল, প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী, প্রধান বর্জ্য কর্মকর্তা শফিকুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ