Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়ায় তীব্র যানজট

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

আরিচা সংবাদদাতা : প্রয়োজনের তুলনায় ফেরি কম হওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় আসা যানবাহনের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাওয়ায় উভয় ঘাটে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। গতকাল দুপুরে উভয় প্রান্তে ৮ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে।
বিআইডবিøউটিসির আরিচা অঞ্চলের এজিএম জিল্লুর রহমান জানান,এ রুটে ১৭/১৮ টি ফেরি চলাচল করেছে বর্ষা মৌসুমে। ফেরির যান্ত্রিক ত্রুটির কারণে সেখানে কার্যত ১৪ টি ফেরি চলছে। একটি রো-রো ফেরি শাহ কেরামত আলী পুনর্বাসনের জন্য ডকইয়ার্ডে পাঠানো হয়েছে। বড় ধরণের যান্ত্রিক ত্রুটি নিয়ে খুঁড়িয়ে চলছে রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান। এটি রাতে সম্পূর্ণ বন্ধ থাকে।দিনেও অনেক সময় চলতে চলতে বন্ধ হয়ে যায়। ছোট-বড় সবমিলিয়ে ১৫ টি ফেরির মধ্যে ২/১ টি মাঝে মধ্যেই স্থানীয় ভাসমান কারখানায় মেরামতে থাকছে।এ বহরে ৬ টি রো-রো ফেরি, ৬টি ইউটিলিটি ফেরি ও ৩ টি ছোট আকারের ফেরি রয়েছে। তিনি আরো জানান, প্রয়োজনের তুলনায় ফেরি না থাকায় ঘাটে আসা যানবাহনের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। গতকাল শুক্রবার দুপুরে পাটুরিয়া প্রান্তে আড়াই শতাধিক ট্রাক ও প্রায় একশ’ বাস ফেরি পারের অপেক্ষায় রয়েছে। এদিকে টার্মিনালের চাপ কমাতে পাটুরিয়া ঘাট সংযোগ সড়কের মোড় উথুলি থেকে আরিচা সড়কে শতাধিক ট্রাক আটকে রাখা হয়েছে। দৌলতদিয়া ঘাট ম্যানেজার শফিকুল ইসলাম জানান,ওই প্রান্তে সাড়ে তিনশ ট্রাক প্রায় একশ’ বাস ফেরি পারের অপেক্ষায় রয়েছে। সব মিলিয়ে উভয় প্রান্তে ৮ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ