Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক দিন পেছাল বিএনপির জনসভা

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা একদিন পিছিয়ে ১১ মার্চের পরিবর্তে আগামী ১২ মার্চ করবে দলটি। গতকাল শুক্রবার সকালে নয়া পল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরী সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন বিএনপির সিনিয় যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। যদিও বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ১১ মার্চ জনসভা করার কথা জানিয়েছিলেন তিনি।
রিজভী বলেন, আগে ১১ মার্চ জনসভার জন্য ঢাকা মহানগর পুলিশের কাছে চিঠি দিয়েছিলো বিএনপি। কিন্তু একদিন পিছিয়ে আগামী ১২ মার্চ এ জনসভা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিএনপির আশা সংশ্লিষ্ট কতৃপক্ষ তাদের সমাবেশের অনুমতি দিবে।
তিনি বলেন, জনসভা করার জন্য আমরা পুলিশ কমিশনারকে চিঠি দিয়েছি, গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলিকে চিঠি দিয়েছি। এর আগে গত ২২ ফেব্রæয়ারি একুশে ফেব্রæয়ারি ও বই মেলার দোহাই দিয়ে আমাদেরকে জনসভা করতে দেয়নি। এ করণে আমরা আবারও পুলিশকে অবহিত করেছি। আশা করছি আমারা সমাবেশের অনুমতি পাব। ঢাকার এ জনসভা ছাড়াও আগামী ১০ মার্চ খুলনা বিভাগে একটি বিভাগীয় সমাবেশ করবে জেলা বিএনপি বলেও রিজভী জানান।
এছাড়া ঢাকা বারের নির্বাচন ও ভোট গণনার বিষয়ে বিএনপির এ নেতা বলেন, বৃহস্পতিবার ঢাকা বারের ভোট গণনার সময় কিছুটা হট্রোগল হয়েছে। এটি আইনজীবীদের একটি নির্বাচন। আমরা আশা করবো আইনশৃঙ্খলা বাহিনী ভোট গণনা যাতে সুষ্ঠু হয় সে বিষয়ে সব সহযোগীতা করবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক মুনির হোসেন, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনসভা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ