Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচন হবে আমেরিকার মতো সংবিধান অনুযায়ী; তোফায়েল আহমেদ

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৮, ১২:৩৮ এএম

স্টাফ রিপোর্টার:
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, নির্বাচন হতে হবে আমেরিকার মতো। বারাক ওবামা যেমন ক্ষমতায় থেকে নির্বাচন করেছেন, আমাদের দেশেও সেভাবে হবে। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।
গতকাল শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের মাঠে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তোফায়েল আহমেদ বলেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগও দেশে অংশগ্রহণমূলক নির্বাচন চায়। তবে কারো মত অনুযায়ী নির্বাচন হবে না, হবে সংবিধান অনুযায়ী। তিনি বলেন, বিভিন্ন দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশে সংবিধান অনুযায়ী ক্ষমতাসীন দলের অধীনেই আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর কোনো ব্যত্যয় হবে না। সংবিধানের বাইরে গিয়ে নির্বাচনের কোনো ব্যবস্থা নেই।
বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা চাই, যাদের নির্বাচন কমিশনে রেজিস্ট্রেশন আছে সেসব দল আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করুক।
মন্ত্রী আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য সবাইকে প্রস্তুত হওয়ার আহŸান জানিয়ে বলেন, স্বাধীনতার মূল্যবোধকে যারা ভূলুণ্ঠিত করেছে, যারা রাজাকারের গাড়িতে পতাকা তুলে দিয়ে আমার মতো মুক্তিযোদ্ধা তোফায়েল আহমেদের হাতে হাতকড়া পড়িয়ে ছিল, তাদেরকে ঘৃণা ও বর্জন করুন। তারা যেন বাংলাদেশে আর কখনো ক্ষমতায় আসতে না পারে। তারা ক্ষমতায় আসলে আবার মুক্তিযোদ্ধাদের হাতে হাতকড়া পরাবে।
অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি মো. আখতারুজ্জামান। এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, র‌্যাবের ডিজি বেনজির আহমেদ, হলের প্রাক্তন ও বতর্মান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Nannu chowhan ৩ মার্চ, ২০১৮, ৮:৩৮ এএম says : 0
    Ki vabe ? Eai shorkarponthi nirbachon comission Dia?
    Total Reply(0) Reply
  • Mirza Shahed ৩ মার্চ, ২০১৮, ১২:১৬ পিএম says : 0
    আমেরিকার সংবিধান হিসাবে নির্বাচন করবেন ভাল। কিন্তু আমেরিকার সংবিধানে তো এইও আছে যে ৮ বসর পর অই বাক্তি আর নির্বাচন করতে পারবে না। তাহলে আমাদের দেশে তা মানা হচ্ছে না কেন? আমরাও নতুন মুখ দেখতে চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তোফায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ