Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিউই চ্যালেঞ্জে ইংল্যান্ডের ঝড়ো জবাব

প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের ছুঁড়ে দেওয়া ১৫৪ রানের চ্যালেঞ্জ মোকাবিলা করতে নেমে ঝড়ো জবাব দিচ্ছে ইংল্যান্ড। এ রিপোর্ট লেখার সময় (রাত ১০টা) ইংলিশরা ১১ ওভার শেষে ১ উইকেট হারিয়ে তুলেছে ১০৩ রান। এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৩ রান সংগ্রহ করে কিউইরা। গতকাল ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক মরগান। নিউজিল্যান্ডে ব্যাটিং উদ্বোধন করেন মার্টিন গাপটিল এবং কেন উইলিয়ামসন। ইনিংসের শুরু থেকেই মারমুখী থাকলেও তৃতীয় ওভারের প্রথম বলেই বিদায় নেন ১২ বলে তিনটি বাউন্ডারিতে ১৫ রান করা গাপটিল। ডেভিড উইলির বলে উইকেটের পেছনে জস বাটলারের গøাভসবন্দি হন তিনি।
১০.৩ ওভারে দলীয় ৯১ রানে মঈন আলীর বলে ফিরতি ক্যাচ তুলে বিদায় নেন উইলিয়ামসন। আউট হওয়ার আগে ২৮ বলে ৩২ রান করেন তিনি। কিছুক্ষণ পর সাজঘরে ফেরেন কলিন মুনরোও। দলীয় ১০৭ রানে পাঙ্কেটের বলে ক্যাচ তুলে আউট হন তিনি। ৩২ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলেন মুনরো। ১৬.৩ ওভারে দলীয় ১৩৪ রানের মাথায় বিদায় নেন টস টেলর (৬)। কিউইদের রানের গতি কমে যায়। এরপর জোড়া আঘাত হানেন স্টোকস। আঠারোতম ওভারের তৃতীয় ও চতুর্থ বলে তিনি সাজঘরে ফেরান লুক রঞ্চি (৩) ও কোরে অ্যান্ডারসনকে (২৩ বলে ২৮)। ফলে কিউইদের বড় সংগ্রহে আশা শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৩ রান তুলে নিউজিল্যান্ড। ম্যাচ জিততে ১৫৪ রান প্রয়োজন ইংলিশদের। ইংল্যান্ডের পক্ষে ৪ ওভারে ২৬ রান খরচ করে ৩টি উইকেট শিকার করেন বেন স্টোকস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিউই চ্যালেঞ্জে ইংল্যান্ডের ঝড়ো জবাব
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ