Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাতির ঝিলে পুনরায় মসজিদ নির্মাণ করতে হবে -বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিভিন্ন ইসলামী সংগঠনের নেতৃবৃন্দ রাজধানীর হাতির ঝিলে পুনরায় দৃষ্টি নন্দন একটি মসজিদ নির্মাণের জোর দাবী জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেন, হাতির ঝিলে স্থানীয় বেসরকারী উদ্যোগে একটি মসজিদ নির্মাণ করে মুসল্লিগণ নিয়মিত নামাজ আদায় করে আসছিলেন। কিন্তি সরকার বিনা কারণে হাতির ঝিল মসজিদটি উচ্ছে¡দ করে মুসলমানদের হ্রদয়ে আঘাত হেনেছেন। তারা অনতিবিলম্বে হাতির ঝিলে পুনরায় মসজিদ নির্মাণের জন্য সরকারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
সম্প্রতি বাড্ডায় ইমাম ও ওলামা পরিষদের উদ্যোগে মধ্য বাড্ডা বাইতুন নুর জামে মসজিদে হাতির ঝিলে মসজিদ নির্মাণের দাবীতে মাওলানা হারুনুর রশীদ সিদ্দিকীর সভাপতিত্বে আলেম ওলামা ও ইমামদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা হাবিবুর রহমান ফরাজী, মাওলানা তাজুল ইসলাম আশরাফী, মাওলানা ইয়াকুব, মাওলানা মইনুদ্দিন, মাওলানা খায়ের উদ্দিন, মাওলানা মাহমুদুল হাসান ও মাওলানা জাকির । সভায় নেতৃবৃন্দ হাতির ঝিল মসজিদ উচ্ছেদের তীব্র নিন্দা জানান এবং যে কোন মূল্যে হাতির ঝিলের এই বিশাল এলাকা ভিত্তিক দৃষ্টি নন্দন কয়েকটি মসজিদ তৈরীর জোর দাবী জানান।
এদিকে, জমিয়ত ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মহাসচিব মাওলানা মতিউর রহমান গাজীপুরী ও প্রচার সম্পাদক মাওলানা তাজুল ইসলাম আশরাফী এক যুক্ত বিবৃতিতে হাতির ঝিল মসজিদ উচ্ছেদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে উল্লেখিত এলাকায় একটি নতুন মসজিদ তৈরির জোর দাবী জানান। বিবৃতিতে বলেন , সরকার হাতির ঝিল মসজিদ উচ্ছেদ করে ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। নেতৃবৃন্দ অবিলম্বে মসজিদ নির্মাণ করে মুসল্লিদের প্রাণের দাবী মেনে নেয়ার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসজিদ

১৫ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ