Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬, ১১ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

পোস্টার লাগানো মানসিক বৈকল্য -সাঈদ খোকন

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর আনাচে-কানাচে পোস্টার লাগানো বিরুদ্ধে শিগগিরই কঠোর অবস্থানে যাবেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। যারা পোস্টার লাগান তাদের এক ধরনের মানসিক বৈকল্য রয়েছে বলেও মন্তব্য করেন তিনি। গতকাল শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন দক্ষিণের মেয়র।
সাঈদ খোকন বলেন, পোস্টার লাগানো অনেকের মানসিক বৈকল্য। অনেকে ছেলের জন্মদিনেও পোস্টার লাগায়। পুরো নগরীকে বিশ্রী করে ফেলে। এটা এক ধরনের মানসিক বৈকল্য।
আমরা অনুমতি ছাড়া পোস্টার-ব্যানার-ফেস্টুন লাগাতে দেই না। এরই মধ্যে অনেকের জরিমানাও করা হয়েছে।
এসময় ৭ মার্চের আয়োজন সম্পর্কে মেয়র বলেন, ৭ মার্চ দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী। ঐ জনসভায় সর্বস্তরের জনগণ আসবেন। ধুলো-বালি যেন না ওড়ে সেজন্য আমরা রোলার দিয়ে মাঠ সমান করবো। টয়লেট ও সুপেয় পানির ব্যবস্থা থাকবে। জনগণ যেন নির্বিঘেœ আসতে পারেন সে জন্য আমরা প্রস্তুতি নিয়েছি। তিনি আরও বলেন, মাঠ পরিষ্কারের জন্য প্রায় আড়াই হাজার কর্মী কাজ করবেন। এছাড়া তিনটি স্কিড লোডার, ১২টি ডাম্পার ট্রাক ও ৫টি পানির গাড়ি থাকবে।
মেয়র আরও বলেন, ইউনেস্কো কর্তৃক বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণটির স্বীকৃতি বাংলাদেশের সব মানুষের জন্য বড় পাওয়া। তিনি আমাদের ভৌগলিক স্বাধীনতা এনে দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অর্থনৈতিক স্বাধীনতার সূচনা এনে দিয়েছেন। আমরা এখন মধ্যম আয়ের দেশ। এই উন্নয়ন অগ্রগতি ধরে রাখতে সব দলকে সহিংসতা পরিহার করা দরকার।
এসময় রাজধানীর দুই সিটি কর্পোরেশনের মধ্যে দক্ষিণ সিটিতে মশার উপদ্রব কম-বেশি নিয়ন্ত্রণে রয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। একই সঙ্গে নগরীর বিভিন্ন স্থানে পোস্টার লাগানোর বিরুদ্ধে শিগগিরই কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করে দিন তিনি।
অনুষ্ঠানে ডিএসসিসি’র প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিল্লাল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা শফিকুল ইসলামসহ ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানসিক

৮ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ