Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টাকা পরিশোধে ব্যর্থ হয়ে আত্মহত্যার চেষ্টা

ভাঙ্গায় এনজিওর টাকা নিয়ে প্রতারক লাপাত্তা

| প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নের মানিকদী গ্রামে জনৈক প্রবাসীর স্ত্রীর সরলতার সুযোগে তাকে দিয়ে বিভিন্ন এনজিও সংস্থা থেকে প্রায় ৫ লাখ টাকা উত্তোলন করে সেই টাকা নিয়ে লাপাত্তা হয়েছে এক প্রতারক। এনজিও সংস্থার কর্মীরা কিস্তির টাকা দিতে ওই মহিলাকে চাপ প্রয়োগ করলে উপায়ান্তর না দেখে সে আত্মহত্যার চেষ্টা চালায়। গত বৃহস্পতিবার মহিলাটি আত্মহত্যার চেষ্টা চালানোর পর এলাকায় চাঞ্জল্যের সৃষ্টি হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে উক্ত গ্রামের মালয়েশিয়া প্রবাসী আশু ঢালীর স্ত্রী রঞ্জনা বেগমকে দিয়ে একই গ্রামের কুখ্যাত প্রতারক ওহাব ঢালীর ছেলে রুস্তম ঢালী প্রতারণার আশ্রয় নিয়ে নানা প্রকার প্রলোভন দেখিয়ে এনজিও সংস্থা শোভা, গ্রামীন ব্যাংক, শক্তিও ব্র্যাক থেকে ৪ লাখ ৯ হাজার টাকা উত্তোলন করায়। টাকা উত্তোলনের পর প্রতারক আশু ঢালী এলাকা ছেড়ে লাপাত্তা হয়ে যায়।পরে বিভিন্ন এনজিও সংস্থার লোকজন মহিলাকে কিস্তির টাকার জন্য তাগাদা দিলে সে বিপাকে পড়ে। স্বামীর গালমন্দ এবং টাকা পরিশোধের কোন উপায়ান্তর না দেখে হতাশাগ্রস্থ হয়ে আত্মহত্যার সিদ্বান্ত নেয়। এক পর্যায়ে গত বৃহস্পতিবার নিজ ঘরের আড়ার সাথে গলায় রশি দিয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। বাড়ীর লোকজন রশি থেকে উদ্বার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর গতকাল সে বাড়ী ফিরে য়ায়। এ ব্যাপারে স্থানীয় জমির উদ্দিন বলেন রুস্তম আলী একজন কুখ্যাত প্রতারক। গ্রামের মহিলাদের নিকট থেকে তাদের সরলতার সুযোগে অনেককে সর্বসান্ত করেছে। স্থানীয় হাজী হাসিয়ার রহমান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেমায়েত হোসেন বলেন গ্রামের সরল মহিলাদের প্রতারনার ফাঁদে ফেলে অনেককেই সর্বসান্ত করেছে। অচিরেই তাদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবী জানাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ