Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

মেসি প্রথম, রোনালদো দ্রুততম

বেকহ্যামকে ছাড়িয়ে বেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

এস্পানিওলের বিপক্ষে হেরে বসা ম্যাচে মাঠে ছিলেন না। পরশু একাদশে ফিরেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদও ফিরেছে চেনা ছন্দে। ঘরের মাঠে ১০ জনের গেটাফেকে ৩-১ গোলে হারিয়েছে লস বø্যাঙ্কোসরা। জোড়া গোলের মাধ্যমে রিয়ালের জার্সিতে এদিন লা লিগায় ৩’শ গোলের মাইলফলক পেরিয়ে যান ‘সিআর-সেভেন’। একদিন বাদেই চ্যাম্পিয়ন্স লিগে পিএসজি মহারণে নামার আগে প্রস্তুতিটা ভালোমতই সেরে রাখলো বর্তমান চ্যাম্পিয়নরা।
লা লিগায় একমাত্র খেলোয়াড় হিসাবে এতদিন তিনশ গোলের রেকর্ড ছিল লিওনেল মেসির দখলে। পরশু তার পাশে নাম লেখান রোনালদো। ২৮৬ ম্যাচে এসে এই মাইলফলক স্পর্শ করেন পর্তুগিজ তারকা। মেসির লেগেছিল ৩৩৪ ম্যাচ। লা লিগা অবশ্য পরিণত রোনালদোকেই পেয়েছে শুরু থেকে। আর লা ডেসিমায় বেড়ে ওঠা মেসি বার্সার একাদশে নিয়মিত হয়েছেন শুরুর দিকে অনেক পরীক্ষা-নিরীক্ষার পর।
মেসির পাশে রোনালদোর নাম লেখানোর আগেই এদিন ডেভিড বেকহ্যামকে টপকে যান গ্যারেথ বেল। লা লিগায় এটি ছিল ওয়েলশ তারকার ১১৭তম ম্যাচ। কোন বৃটিশ হিসাবে লা লিগায় যা সর্বোচ্চ। এতদিন এই রেকর্ডের মালিক ছিলেন ১১৬ ম্যাচ খেলা সাবেক ইংলিশ তারকা বেকহ্যাম। দুর্দান্ত একটি গোল করে দিনটাকে স্বরনীয় করে রাখেন বেলও। তার গোলেই ২৪তম মিনিটে লিড নেয় রিয়াল। প্রথমার্ধের যোগ করা সময়ে ৩০০তম গোলের মাধ্যমে ব্যবধান দ্বিগুন করেন রোনালদো। দ্বিতীয়ার্ধের শুরুতেই দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন লোইস রেমি। ৬৫তম মিনিটে জর্জ মলিনাকে বক্সের মধ্যে নাচো ফাউল করলে পেনাল্টি পায় সফরকারীরা। তা থেকে গেটাফের হয়ে একটি গোল শোধ দেন ফ্রান্সিসকো পোর্টিলো। স্কোরলাইন এসময় নূনতম ব্যবধানের কথা বললেও বার্নাব্যুতে একক আধিপত্য দেখায় রিয়ালই। ৭৮তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন রোনালদো।
এই জয়ে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান ১২তে নামিয়ে আনল রিয়াল। তবে গত রাতে বার্সার সামনে সুযোগ ছিল ৫ পয়েন্ট পিছিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাষ ফেলা অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে ব্যবধান বাড়িয়ে নেয়ার। ন্যু ক্যাম্পের সেই মহারণের ফল নিশ্চয় প্রযুক্তি এতক্ষণে আপনাদের জানান দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ