Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কথা দিচ্ছি, দোষীদের মূলোৎপাটন করবো -আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৮, ৬:৪১ পিএম

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারীদের খুঁজে বের করে তাদেরকে বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি দৃঢ়তার সাথে বলেন, ‘আমরা কথা দিচ্ছি, এ ঘটনায় সম্পৃক্ত দোষীদের মূলোৎপাটন করবো’।

সোমবার (৫ মার্চ) দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিজ্ঞান অনুষদের মাঠে আয়োজিত ‘মাদক ও সন্ত্রাসবিরোধী সমাবেশ ও কনসার্টে’ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পুলিশ বাহিনী ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাফর ইকবাল পুলিশ পরিবারের সদস্য এ কথা উল্লেখ করে আইজিপি বলেন, ‘তার বাবা ছিলেন একজন পুলিশ কর্মকর্তা। তার ওপর আক্রমণের আমরা নিন্দা জানাই। এ ঘটনার তদন্ত শুরু হয়েছে। হামলাকারী অসুস্থ থাকায় তাকে এখনো জিজ্ঞাসাবাদ করা যায়নি। আমরা তার পরিবারের সদস্যদের আটক করেছি। এখন পর্যন্ত আমরা যা জানি তা হলো, হামলাকারী নিজে-নিজেই জঙ্গি মতাদর্শে উদ্বুদ্ধ হয়েছিল।’

জাবেদ পাটোয়ারী বলেন, মাদক প্রতিরোধ শুধু পুলিশের একার দায়িত্ব নয়, এজন্য সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। কারণ মাদক পরিবহন, বিপণন, সেবন ও মাদকসেবীদের পুনর্বাসন- সবই মাদকের সাথে সম্পর্কিত। এটি একটি সামাজিক সমস্যা। তাই একে সামাজিকভাবে মোকাবিলা করতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মীজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বক্তব্য দেন। পুলিশের লালবাগ ডিভিশনের ডিসি ইব্রাহীম খানের সঞ্চালনায় পুলিশের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা, জবি শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ