Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চরমোনাই দরবারে ৩ দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ঐতিহ্যবাহী চরমোনাই মাদ্রাসা ময়দানে আগামীকাল থেকে ৩দিনব্যাপী ফাল্গুনের বার্ষিক ওয়াজ মাহফিল শুরু হচ্ছে। এ মাহফিলে যোগদানের লক্ষ্যে ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে সড়ক ও নৌপথে হাজার-হাজার মুরিদানসহ মুসুল্লীবৃন্দ চরমোনাই দরবারে পৌছতে শুরু করেছেন। এবারই প্রথম বরিশাল-ভোলা-চট্টগ্রাম মহাসড়কের সংযোগ সড়ক হয়ে নব নির্মিত সাহেবের হাট সেতু অতিক্রম করে মুসল্লীবাহী যানবাহন চরমোনাই দরবারে পৌছছে। এলজিইডি সাহেবের হাট নদীর ওপর একটি ‘প্রী-স্ট্রেসড কংক্রিট গার্ডার’ সেতুর কাজ ইতোমধ্যে সম্পন্ন করেছে।
আগামীকাল (বুধবার) হযরত মাওলানা মুফতি সৈয়দ মো. রেজাউল করিম, পীর ছাহেব চরমোনাইর উদ্বোধনী বয়ানের মাধ্যমে এ মাহফিলের কার্যক্রম শুরু হবে। মাহফিল উপলক্ষে চরমোনাই দরবারসহ সন্নিহিত বিশাল এলাকায় ইতোমধ্যে ব্যাপক আয়োজন স¤পন্ন হয়েছে। বিশাল এলাকায় আগত মুসুল্লীয়ানদের অবস্থান, অজু-গোসল ও জামাতে নামাজ আদায়ের সব এন্তেজাম সম্পন্ন হয়েছে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহসহ মাইকের ব্যবস্থাও নিশ্চিত করা হয়েছে। শুক্রবার চরমোনাই দরবারে কয়েক লাখ মুসুল্লী এক জামাতে জুম্মা নামাজ আদায় করবেন বলে আশা করা যাচ্ছে। পীর ছাহেব চরমোনাই এ জামায়াতে খুতবা প্রদান ও ইমামতি করবেন জানা গেছে। শনিবার বাদ ফজর বয়ানশেষে চরমোনাইর পীর ছাহেব হযরত মাওলানা মুফতি সৈয়দ মো. রেজাউল করিম সমবেত মুসুল্লীয়ানদের নিয়ে মহান আল্লাহর রাব্বুল আল আমীনের দরবারে আখেরী মোনাজাতে হাত তুলবেন।



 

Show all comments
  • Omar Faruk ৬ মার্চ, ২০১৮, ৮:২৩ এএম says : 0
    আল্লাহ্ কবুল করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল

২৩ জানুয়ারি, ২০২১
১৮ জানুয়ারি, ২০২১
১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ