Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাফর ইকবালের ওপর হামলাকারীদের মুলোৎপাটন করা হবে : আইজিপি

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জাফর ইকবালের উপর হামলাকারীদের মুলোৎপাটন করা হবে। এবং এর গভীরে যারা জড়িত তাদেরকে জাতির সামনে তুলে ধরা হবে।
গতকাল সোমবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ঢাকা মেট্রোপলিটনের লালবাগ বিভাগ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে মাদক ও সন্ত্রাস বিরোধী ছাত্রসমাবেশ ও কনসার্ট অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, ‘জাফর ইকবাল আমাদের পুলিশ পরিবারের সন্তান। তার উপর হামলার তীব্র নিন্দা জানাই। ঘটনার শুরু থেকে পুলিশ এটি গুরুত্বের সাথে পর্যবেক্ষণ করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাফর ইকবালের সার্বক্ষণিক চিকিৎসার বিষয়ে খোঁজ খবর নিচ্ছেন। জাফর ইকবালের উপর হামলার ঘটনায় তদন্ত শুরু হয়েছে। হামলাকারী অসুস্থ বলে তাকে জিজ্ঞাসাবাদের সুযোগ পাওয়া যায়নি। হামলাকারী সুস্থ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এছাড়া হামলাকারীদের মুলোৎপাটন এবং এর গভীরে যারা জড়িত তাদেরকে জাতির সামনে তুলে ধরা হবে। মাদক প্রতিরোধ সম্পর্কে তিনি বলেন, মাদক একটি সামাজিক সমস্যা। আর সামাজিকভাবেই এই সমস্যার মোকাবেলা করতে হবে। জনগণকে একসাথে নিয়ে সামাজিক আন্দোলনের মাধ্যমেই সমাজ থেকে মাদক নির্মূল করতে হবে। পারিবারিক মূল্যবোধ একটি মানুষের ব্যক্তিত্বের পরিচয় বহন করে। মাদক সমস্যা নিরাময়ে পারিবার, শিক্ষা প্রতিষ্ঠান, সমাজ ও ধর্মীয় প্রতিষ্ঠান ব্যাপক ভ‚মিকা রাখতে পারে। পুলিশ সদস্যদের মাদকের সাথে সংশ্লিষ্টতার বিষয়ে তিনি বলেন, যদি কোন পুলিশ সদস্য মাদকের সাথে সাথে সম্পৃক্ত হয় আর এটা যদি প্রমাণ হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বলেন, বর্তমানে বাংলাদেশে আমাদের অন্যতম জাতীয় শত্রæ মাদক, আর দ্বিতীয়টি হচ্ছে জঙ্গিবাদ বা সন্ত্রাস। এগুলো নির্মূলে আমাদের দ্বিতীয় বারের মত মুক্তিযুদ্ধের মতো আন্দোলন গড়ে তুলতে হবে। সমাজের সকলকে এসকল ব্যাধি নির্মূলে এগিয়ে আসতে হবে।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান-এর সভাপতিত্বে ও লালবাগ জোনের ডিসি মো. ইব্রাহিম খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জবি শিক্ষক সমিতির সভাপতি আধ্যাপক একেএম মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল বাকী, জবি শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন রাসেল।সমাবেশ শেষে ‘জলের গান’ ব্যান্ড দলের পরিবেশনায় কনসার্ট পরিবেশিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ