Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ৫শ’ ট্রাক

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৮, ১১:১৫ এএম

মধ্যরাতে যাত্রীবাহী যানবাহনের চাপ কমের কারণে মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট সকাল বেলা খালি থাকার কথা থাকলেও দু’টি ঘাটে পারাপারের অপেক্ষায় লাইন বাড়ছে পণ্যবাহী ট্রাকের। রাজধানীসহ মধ্যাঞ্চলের সঙ্গে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে যোগাযোগের ব্যস্ততম এই নৌরুটে অপেক্ষমাণ ট্রাকের লাইন দীর্ঘ হচ্ছে ফেরি সংকট ও লক্কড়-ঝক্কর ফেরির কারণে।
মঙ্গলবার (৬ মার্চ) সকাল সাড়ে ৭টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারাপারের অপেক্ষায় পাঁচ শতাধিক ট্রাক লাইনে রয়েছে বলে ঘাট সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।

দৌলতদিয়া ফেরিঘাট এলাকা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমীন জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় মিলিয়ে মোট ১৫টি ফেরি রয়েছে। এর মধ্যে যান্ত্রিক ত্রুটির কারণে ২-৩টি ফেরি পাটুরিয়া ঘাট এলাকার ভাসমান কারখানায় মেরামতে রয়েছে। একদিকে যানবাহনের তুলনায় ফেরি সংকট, অন্যদিকে আবার ফেরিগুলো দীর্ঘদিনের পুরনো হওয়ায় প্রায়ই ২-৩টি করে মেরামতে থাকে। যে কারণে ফেরিঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ লাইন অপেক্ষমাণ থাকে।

মঙ্গলবার সকালে সবশেষ খবর পাওয়া পর্যন্ত দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।

পাটুরিয়া ফেরিঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, পাটুরিয়া ঘাট এলাকায় ২০ থেকে ৩০টি যাত্রীবাহী পরিবহন ও দুই শতাধিক পণ্যবাহী ট্রাক পদ্মা পার হওয়ার অপেক্ষায় রয়েছে।

ভোগান্তির বিষয়টি বিবেচনা করে ঘাট এলাকায় পার হতে আসা যাত্রীবাহী পরিবহন, ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পার করে দেওয়া হয়। যে কারণে সাধারণ পণ্যবাহী ট্রাক চালকদের ভোগান্তি কিছুটা বেশি হয় বলে জানান তিনি।

এ বিষয়ে ট্রাক চালকরা বলেন, সাধারণ ট্রাকওয়ালাদের ‍নিয়মিতই ভোগান্তিতে পড়তে হয়। পণ্য নিয়ে নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় আটকে থাকতে হয় ঘণ্টার পর ঘণ্টা। আবার কখনো দিনের পর দিন। তবু এক্ষেত্রে যেন কারও মাথা ব্যথা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটুরিয়া-দৌলতদিয়া

১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ