Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাবেক প্রেমিকাসহ ৫ আসামি রিমান্ডে

হোলি উৎসবে কলেজছাত্র হত্যা

| প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম


কোর্ট রিপোর্টার : পুরান ঢাকায় হোলি খেলায় কলেজছাত্র রওনক হত্যা মামলায় পাঁচজনকে তিন দিন করে রিমাÐে নেওয়ার অনুমাতি দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস রিমাÐের এ আদেশ দেন।
রিমাÐকৃত আসামিরা হলেন, রিয়াজ আলম ওরফে ফারহান, ফাহিম আহম্মেদ ওরফে আব্রো, ইয়াসিন আলী, আল আমিন ওরফে ফারাবী খাঁন এবং লিজা আক্তার ওরফে মাইশা। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার এস আই জানেআলম মুন্সী আসামিদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিন করে রিমাÐে নেওয়ার আবেদন করেন।
রিমাÐের আবেদনে বলা হয়, রওনককে কিল-ঘুষির পাশাপাশি কোমর ও উরুতে ছুরিকাঘাত করা হয়। রওনক তখন দৌড়ে পুরাণ ঢাকার শনিদেব মন্দিরের কাছে এক আইনজীবীর চেম্বারে গিয়ে আশ্রয় নেন। সেখান থেকে তার বন্ধুরা তাকে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার সময় তার মৃত্যু ঘটে। এই আসমিরা ঘটনার সঙ্গে জড়িত আছে। তাই তাদের রিমাÐে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।
মামলার তদন্ত কর্মকর্তা জানে আলম মুন্সী সাংবাদিকদের বলেন, হত্যাকাÐে ব্যবহৃত ছুরিটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসমিরা খুনের ঘটনা স্বীকার করেছে। এদের মধ্যে আসামি মাইশার সঙ্গে নিতহ রওনকের প্রেম ছিল। ওই সম্পর্ক ভেঙে তুহু নামে আরেক তরুণীর সঙ্গে সম্পর্ক গড়ে তুলেছিলেন রওনক। কিন্তু তুহুকে অন্য এক ছেলে পছন্দ করে। ওই ছেলের সঙ্গে রওনকের ঝগড়াও হয়েছিল। প্রতিশোধ নিতে ওই যুবকের পরিকল্পিতভাবে হোলি উৎসবে রওনককে খুন করে।
তিনি আরো বলেন, ঘটনার দিন রওনক কামরাঙ্গীর চরের বাসা থেকে বেরিয়ে কলাবাগানে অন্য বন্ধুদের সঙ্গে মিলিত হয়েছিলেন। তুহুকে যে ছেলে পছন্দ করত তার পরিকল্পনায় মাইশার প্ররোচনায় রওনকসহ আট বন্ধু শাঁখারী বাজার যায়। রওনক পৌঁছনোর আগেই ওই যুবকসহ কয়েকজন ল²ীবাজার কেএফসির সামনে একত্রিত হয়। সে সময় কয়েকজনকে ছুরি সরবরাহ করে ওই যুবক। রওনক শাঁখারী বাজার শনি মন্দিরের সামনে গেলে প্রথমে মারধর করে এরপর ছুরিকাঘাত করা হয়। তিনি আরো বলেন, তুহুর দুই প্রেমিকের মধ্যে দ্ব›েদ্বর জেরে এ হত্যাকাÐ হয়েছে। রওনক, মাইশা, তুহু কিংবা এই বন্ধু মহলের কেউ কোনো নির্দিষ্ট এলাকা কিংবা একই প্রতিষ্ঠানের নয় বলে জানান পুলিশ। তারা ফেইসবুকের মাধ্যমে একে অপরের সঙ্গে পরিচিত হয় এবং নির্দিষ্ট সময়ে তারা একসঙ্গে মিলিত হয়। এদের মধ্যে কলেজছাত্র যেমন রয়েছে, তেমনি ফলের দোকানিও রয়েছে।
মামলা সূত্রে জানাগেছে, গত ১ মার্চ বেলা ১২টার দিকে পুরান ঢাকার শাঁখারীবাজারে কলেজছাত্র মো. রওনক হোসেন রনোকে খুন করা হয়। তিনি কামরাঙ্গীরচর রনি মার্কেট এলাকার মো. শহিদ মিয়ার ছেলে। আজিমপুর নিউ পল্টন লাইন স্কুল অ্যাÐ কলেজের শিক্ষার্থী ছিলেন রওনক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ