Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ধর্মীয় অনুভূতিতে আঘাত মামলায় লতিফ সিদ্দিকীর বিচার শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৮, ৭:২৫ পিএম

ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলায় আওয়ামী লীগ নেতা সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে বিচারিক কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (৭ মার্চ) মাগুরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ এর আদালত চার্জ গঠনের মাধ্যমে এই মামলার আনুষ্ঠানিক বিচারকাজ শুরু করেন।

মাগুরার সদর উপজেলার বগিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম তুষার ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ করে গত ২০১৪ সালের ১৬ অক্টোবর আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে আদালতে মামলাটি দায়ের করেন।

মামলার বাদীর অভিযোগ, আওয়ামী লীগ নেতা আবদুল লতিফ সিদ্দিকী ২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর আমেরিকার নিউইয়র্ক সিটির জ্যাকশন হাইটসের একটি হোটেলে স্থানীয় টাঙ্গাইল সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে পবিত্র হজ এবং তাবলীগ জামায়াতের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেন। যার মাধ্যমে তিনি ধর্মপ্রাণ মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানেন।

মাগুরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর ম্যাজিস্ট্রেট সম্পা বসু বুধবার সাবেক ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে চার্জ গঠন করে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৮ মে তারিখে পরবর্তী দিন ধার্য করেছেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী ওয়াসিকুর রহমান কল্লোল জানান, আসামি অনুপস্থিত থাকায় ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে দায়েরকৃত এই মামলাটির চার্জ গঠনের বিষয়টি আসামিকে পড়ে শোনানো সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর