Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিমিদের সামনে থাইল্যান্ড

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এশিয়ান গেমসের বাছাই পর্বে আজ নিজেদের প্রথম ম্যাচে টার্ফে নামছে বাংলাদেশ জাতীয় হকি দল। বাংলাদেশ সময় রাত দশটায় থাইল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে জিমি বাহিনী। আগের দিন রাতে ওমানে অনুষ্ঠিত এক প্রস্তুতি ম্যাচে কাজাখস্তানকে ৫-০ গোলে হারিয়েছে লাল-সবুজরা। নিলয় দু’টি এবং রাব্বি, জিমি ও খোরশেদ একটি করে গোল করেন।
আটটি দেশকে দু’টি গ্রপে ভাগ করে অনুষ্ঠিত হচ্ছে এই পর্বের খেলা। টুর্নামেন্টে অপেক্ষাকৃত সহজ গ্রপে পড়েছে বাংলাদেশ। ‘এ’ পুলে বাংলাদেশ ও থাইল্যান্ড ছাড়া অন্য দলগুলো হলো হংকং ও আফগানিস্তান। ‘বি’ পুলে রয়েছে স্বাগতিক ওমান, শ্রীলংকা, চায়নিজ তাইপে ও কাজাখস্তান। আট দল থেকে পাঁচ দল কোয়ালিফাই করবে এশিয়ান গেমসের জন্য। আগে থেকেই চূড়ান্ত পর্বের জন্য মনোনীত হওয়া দক্ষিণ কোরিয়া, ভারত, পাকিস্তান, জাপান, মালয়েশিয়া ও চীনের সঙ্গে রয়েছে স্বাগতিক ইন্দোনেশিয়া। এই ৭ দলের সঙ্গে ওমানে বাছাইপর্বের শীর্ষ ৫ দল নিয়ে ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত হবে ১২ দলের এশিয়ান গেমস হকি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থাইল্যান্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ