Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রেড স্প্যারো

| প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

জেসন ম্যাথিউসের একই নামের উপন্যাস অবলম্বনে স্পাই থ্রিলার ‘রেড স্প্যারো’ পরিচালনা করেছেন ফ্রান্সিস লরেন্স। ‘কনস্ট্যান্টিন’ (২০০৫), ‘আই অ্যাম লেজেন্ড’ (২০০৭), ‘ওয়াটার ফর এলিফেন্টস’ (২০১৩), ‘দ্য হাঙ্গার গেইমস : মকিংজে- পার্ট ওয়ান’ (২০১৪) এবং ‘দ্য হাঙ্গার গেইমস : মকিংজে- পার্ট টু’ (২০১৫) লরেন্স পরিচালিত ফিল্ম।
ডমিনিকা এগোরোভা (জেনিফার লরেন্স) বলশয় ব্যালে’র একজন ব্যালেরিনা। মঞ্চে একটি সমস্যার কারণে তার ক্যারিয়ারে বাধা পড়ে। মায়ের সঙ্গে একটি বাড়িতে আরামেই ছিল সে। কিন্তু তার ক্যারিয়ারে বাধা পড়ার কারণে তার হেল্থ ইনস্যুরেন্স স্থগিত হয়ে যায়। তার অর্থ হল তার মা খন্ডকালীন নার্সের সুবিধা পাবে না। ডমিনিকার চাচা ইভান (ম্যাথিয়াস শোনার্টস) রাশিয়ার আন্তর্জাতিক ইন্টেলিজেন্সের পরিচালক। ইভান তাকে সাহায্য করার প্রস্তাব দেয়, সে চাচার কথায় একটি মিশনে যেতে রাজি হয়। মিশনে গিয়ে সে একটি খুন হতে দেখে। তার মানে হলে তাকে খুন হতে হবে নয়তো গুপ্তচর হবার প্রশিক্ষণ নিতে হবে। প্রশিক্ষণের পর তাকে সিআইএ এজেন্ট নেইট ন্যাশের (জ্যোল এজারটন) সঙ্গে ঘনিষ্ঠ হবার মিশন দেয়া হয়। নেইট একজন রুশ তথ্য পাচারকারীর সঙ্গে যোগাযোগ রাখে। ডমিনিকার কাজ হল এই তথ্য পাচারকারীর পরিচয় বের করা। কিন্তু ডমিনিকা নেইটের প্রেমে পড়ে যায় এবং ডাবল এজেন্ট হবার সিদ্ধান্ত নেয়। এতে তার আর নেইটের জীবন যে হুমকির মুখে পড়ে তাই নয় আরও অনেকের জীবন সংশয় দেখা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপন্যাস

১০ মার্চ, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ