Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরিয়ায় গণহত্যা বন্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ ব্যবস্থা নিতে হবে -ইসলামী ছাত্রসমাজ

| প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিরিয়ায় গণহত্যা বন্ধে মুসলিম বিশ^কে ঐক্যবদ্ধ ব্যবস্থা নেওয়ার আহবান জানিয়েছেন নেজামে ইসলাম পার্টি ও ছাত্রসমাজ নেতৃবৃন্দ। গতকাল বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে সিরিয়ায় গণহত্যা বন্ধের দাবিতে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ আয়োজিত বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ এ আহবান জানিয়েছেন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ নুরুজ্জানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুহা: মাকসুদুর রহমানের পরিচালনায় সমাবেশে অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সহ- সভাপতি অধ্যাপক এহতেশাম সারওয়ার, যুগ্ম-মহাসচিব অধ্যাপক শেখ লোকমান হোসেনসহ ছাত্রসমাজের সাবেক নেতা মুফতী আবদুল কাইয়ুম, মাওলানা মমিনুল ইসলাম, জি এম মাহমুদ হাসান, হুজাইফা আল মহদী, মাহবুব এলাহী, তারেক জামিল, গোলাম মোস্তফা, জহিরুল ইসলাম ও প্রমুখ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সিরিয়ার গৃহযুদ্ধ মধ্যপ্রাচ্যে আরও একটি গণহত্যা ও মানবিক বিপর্যয়ের ইতিহাস সৃষ্টি করেছে। স্বৈরাচার ও সম্রাজ্যবাদী অপশক্তির নারকীয় গণহত্যার শিকার হয়ে চলেছে সিরিয়ার মুসলমানরা। ২০১৩ সাল থেকে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হলেও বর্তমানে তা আরও ভয়াবহ রুপ ধারণ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ