Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, ৫ রবিউস সানী ১৪৪০ হিজরী

মিত্ররা আপনাকে ছেড়ে চলে যাচ্ছে বাংলার দিকে হাত বাড়াবেন না

মোদির উদ্দেশ্যে মমতার হুঁশিয়ারি

ইন্ডিয়া টুডে | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ভারেেতর এনডিএ জোটের শরিক তেলেগু দেসম পার্টির (টিডিপি) খোলাখুলি বিদ্রোহের ঘটনায় বৃহস্পতিবার বিজেপিকে ব্যঙ্গের তীরে বিঁধেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশ্যে তিনি বলেন, আপনার মিত্ররা আপনাকে ছেড়ে চলে যাচ্ছে। আপনি কি তাদের প্রতিবাদের আওয়াজ শুনতে পাচ্ছেন না?
টিডিপি প্রধান চন্দ্রবাবু নাইডু তার দলের দু’জন কেন্দ্রীয় মন্ত্রী পদত্যাগ করবে বলে ঘোষণা করার কয়েক ঘন্টা পর মমতা বলেন, আজ এমনকি টিডিপিও তাদের ত্যাগ করছে। তারা বলছেন যে তাদের মন্ত্রীরা কেন্দ্র সরকার থেকে পদত্যাগ করবেন। টিডিপি আপনাদের জোটের শরিক, শিব সেনাও আপনাদের জোটের শরিক। আপনারা কি তাদের প্রতিবাদের আওয়াজ শুনতে পাচ্ছেন?
তিনি আরো বলেন, আপনারা কি শুনতে পাচ্ছেন উত্তর প্রদেশ, রাজস্থান, মধ্য প্রদেশ ও কর্নাটক কি বলতে চাইছে? বাংলার দিকে হাত বাড়ানোর দুঃসাহস করবেন না। বাংলা আপনাদের দাঁতভাঙ্গা জবাব দেবে।
কোলকাতায় তৃণমূল কংগ্রেসের নারী দিবসের সমাবেশে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলায় আগ্রাসী সম্প্রসারণ পরিকল্পনার ব্যাপারে বিরুদ্ধে বিজেপিকে হুঁশিয়ার করে দেন।
তিনি বলেন, এখন তারা বলছে তাদের বাংলা জয়ের স্বপ্ন এবার সত্য হবে। না, এত সহজ হবে না। বাংলা দিল্লীর উপর জয়ী হবে। আপনারা এখনো বাংলাকে চিনতে পারেননি।
মমতা ব্যানার্জি হুঁশিয়ারি উ্চ্চারণ করে বলেন, আপনারা যদি বাংলাকে টার্গেট করেন বাংলাও দিল্লীর লালকেল্লাকে টার্গেট করবে। মনে রাখবেন, বাংলা শুধু নিজের জন্য কাজ করছে না, গোটা দেশের জন্য কাজ করছে।
জোটের শরিক টিডিপি ও বিজেপির সম্পর্ক ভাঙছে তখন বিভিন্ন আঞ্চলিক দলের সমন্বয়ে একটি কেন্দ্রীয় ফ্রন্ট গড়ে তোলার জন্য মমতার দল কয়েকটি আঞ্চলিক দলের সাথে সংযোগ রাখছে।
গত সপ্তাহে তৃণমূল নেত্রী তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখরের তৃতীয় বিকল্প ফ্রন্ট গড়ে তোলার আহবানে সাড়া দিয়ে তার সঙ্গে কথা বলেছেন।
মোদি সকারের বিভিন্ন নীতির বিরুদ্ধে আন্দোলনে মমতা ব্যানার্জি পুরোভাগে থাকার পাশাপাশি তার দলের সদস্যরা পার্লামেন্টের অভ্যন্তরে এসপি, বিএসপি, টিআরএস ও বিজেডির সাথে ঘনিষ্ঠ ভাবে কাজ করছে।



 

Show all comments
  • ইয়াকুব ১০ মার্চ, ২০১৮, ৫:৩৮ এএম says : 0
    মমতা বন্দ্যোপাধ্যায় একজন যোগ্য নেত্রী
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর