Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

তদবির করতে আ.লীগ নেতারা ভারতে যাচ্ছেন রিজভী

| প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের ক্ষমতার উৎস ‘বিদেশ’ দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আওয়ামী সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যখনই বললেন আমরা বিদেশিদের পরামর্শ নেই না, পরক্ষণেই শুনলাম তিনি একটি প্রতিনিধি দল নিয়ে তদবির করতে ভারতে যাচ্ছেন। গতকাল রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
বিএনপি রাস্তা বন্ধ করে সমাবেশ করতে যাওয়ায় পুলিশ বাধা দিয়েছে- ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের জবাবে রিজভী বলেন, মনে হচ্ছে পুলিশের সব কাজের নির্দেশ দেওয়ার দায়িত্ব আওয়ামী লীগের। শফিউল বারী বাবুর মাথায় পিস্তল ঠেকিয়ে নিয়ে যাচ্ছে এরা কে? ওবায়দুল কাদের বলেছে এটা বিএনপির অভ্যন্তরীণ কোন্দল। তাহলে তাদের ধরছে না কেন? এসব কিছুর জবাব দেওয়ার জন্য প্রস্তুত হতে থাকুন।
আওয়ামী লীগের অঙ্গ সংগঠন নারী সমাজের জন্য মূর্তিমান আতঙ্ক উল্লেখ করে তিনি বলেন, ৭ মার্চ আওয়ামী লীগের সমাবেশকে ঘিরে রাজধানীতে নারী নির্যাতনের ঘটনায় দেশজুড়ে নিন্দার ঝড় বইছে। এ ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী তদন্তের কথা বললেও ওবায়দুল কাদের বলছেন, সমাবেশের বাইরের কোনো ঘটনার দায় নেবে না আওয়ামী লীগ। ওবায়দুল কাদের বিচারের পরিবর্তে নারী লাঞ্ছনাকারীদের উৎসাহিত করছেন।
এসব ঘটনার দায় তারা নেবেন না কেন?
রাজনীতিতে আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে মন্তব্য করে বিএনপির এ মুখপাত্র বলেন, তারা রাজনীতিতে এতোটাই দেউলিয়া হয়ে গেছে যে, টাকা দিয়ে লোকজন সমাবেশে নিয়ে এসেছে। তারা বলেছে আওয়ামী লীগ কর্মদিবসে কোনো কর্মসূচি দেবে না, অথচ কোনো নোটিশ ছাড়াই বুধবার (৭ মার্চ) ২০টি সড়ক বন্ধ করে সমাবেশ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

১৬ অক্টোবর, ২০১৮
১১ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন